১৩ এপ্রিল, ২০২৪
৩০ চৈত্র, ১৪৩০

বঙ্গবন্ধু কন্যা নারী নেতৃত্ব প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন -হুইপ ইকবাল

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের প্রতিটি আন্দোলনে নারীরা অগ্রণী ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রগতিতে নারীরা সমাজের সকল ক্ষেত্রে অবদান রেখে আসছেন। নারী সমাজ আর পিছিয়ে নেই। তারা এখন নিজেরাই স্বাবলম্বী হচ্ছেন ও পরিবারে সুফল বয়ে আনছেন। পরিবার, সমাজ ও রাষ্ট্রের দায়িত্বে তাদের ভুমিকা অনস্বীকার্য।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের আমলে নারীরা অবহেলিত ছিল। সমাজে তাদের কোন মুল্য ছিল না। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর নারীরা আর অবহেলিত নন।

শুক্রবার (৮ মার্চ) সকালে দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর দিনাজপুরের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নুরে আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলতাফুজ্জামান মিতা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল রায়হান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সুলতানা বুলবুল, মহিলা বিষয়ক অধিদপ্তর দিনাজপুর উপ-পরিচালক মোঃ মোর্শেদ আলী খান। এর আগে বর্নাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে। বেলুন উড়িয়ে ও পায়রা উড়িয়ে নারী দিবসের সকল কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। আলোচনা শেষে রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

Scroll to Top