১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

গাইবান্ধায় ৩ দিনব্যাপী ইজতেমা চলছে, মুসুল্লিদের ঢল

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বাদ ফজর থেকে আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এই ইজতেমা শুরু হয়।

পলাশবাড়ি উপজেলার মাঠেরহাট এলাকার ইটভাটা সংলগ্ন ফাঁকা জমিতে এবারের ইজতেমা আয়োজন করেছে জেলা তাবলিগ জামাত। আগামী শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম শেষ হবে।

ইতোমধ্যে ইজতেমা ময়দানে গাইবান্ধা জেলা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা-উপজেলার হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লিরা যোগ দিয়েছেন। ইজতেমা মাঠে বিশাল শামিয়ানা স্থাপন করে মুসল্লিদের নামাজ ও থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া অস্থায়ী লেট্রিন, অজু ও গোছলের জন্য পানি সাপ্লাইয়ের ব্যবস্থা রয়েছে।

আম বয়ানের মধ্যেদিয়ে ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর বিষয়টি নিশ্চিত করে ইজতেমা পরিচালনা কমিটির সমন্বয়ক শাহজাহান কবির বলেন, তিন দিনব্যাপী এবারের ইজতেমায় বিপুলসংখ্যাক ধর্মপ্রাণ মুসলমান যোগ দিয়েছেন। ইজতেমায় দেশি-বিদেশি তাবলিগ জামাতের মুরব্বিরা গুরুত্বপূর্ণ বয়ান করবেন। শনিবার বাদ জোহরের আগে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম শেষ হবে।

এদিকে, ইজতেমা মাঠের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে সব ধরনের ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা।

তিনি বলেন, ইজতেমা ময়দানে নিরাপত্তার পাশাপাশি যেকোনো পরিস্থিতিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছেন।

Scroll to Top