১৮ জুন, ২০২৪
৪ আষাঢ়, ১৪৩১
Mirror Times BD

ঈদ ট্রেন্ডে সালোয়ার কামিজ

মিরর ডেস্ক : ঈদ ট্রেন্ডে প্রতিবারের মতো এবারও সালোয়ার কামিজের জনপ্রিয়তাই বেশি। অন্য ধরনের পোশাক যে কেনা হয়না এমন নয়। তবে সালোয়ার-কামিজ না হলে অনেক নারীর জন্যই ঈদ আনন্দ জমে ওঠে না। সালোয়ার-কামিজ আরামদায়ক। পরা সহজ। শুধু তাই নয়, সালোয়ার কামিজ যেকোনো আয়োজনের ক্ষেত্রেই মানিয়ে নেওয়া যায়। বছরের অন্যান্য সময়েও সালোয়ার পরার উপলক্ষ খুঁজে পাওয়া যায়।

প্রতিটি বছরেরই কিছু আলাদা ধারা তৈরি হয়; বিশেষত পোশাকের ক্ষেত্রে ভিন্ন ধারাটুকু সবারই চোখে পড়ার কথা। এবারের ঈদেও এর ব্যত্যয় ঘটেনি। বাজারে ইতোমধ্যে ঈদুল ফিতরকে উপলক্ষ্য করে ফ্যাশন হাউজগুলো সেজে ওঠে ভিন্নমাত্রিকতায়। ফ্যাশন হাউজ বাদেও শপিংমল ও মার্কেটগুলোতে নানা কাটের ও ডিজাইনের সালোয়ার-কামিজ পাওয়া যায়। যেহেতু প্রতি বছরই ফ্যাশন ট্রেন্ডে সূক্ষ্ম কিছু পরিবর্তন লক্ষ্য করা যায়, এবারের পরিবর্তন সম্পর্কে জানার কৌতূহল থাকাটা স্বাভাবিক। কি আছে এবারের পরিবর্তনে? দেখে নেওয়া যাক।

গরমে আরাম ভাবনার কেন্দ্রে
এবার ঈদ পড়ছে গরমে। গরমের কথা মাথায় রেখে ডিজাইন, রঙ ও কাপড়ের ধরনের দিকে ফ্যাশন ডিজাইনারদের ছিল আলাদা মনোযোগ। গরমে সুতি কাপড়ই সবচেয়ে আরামদায়ক। এ কারণে ঈদের সালোয়ার-কামিজ কিংবা কুর্তি তৈরিতে সুতি কাপড়ই জোর পেয়েছে বেশি। ক্রেতাদের কাছেও সুতির সালোয়ার-কামিজের চাহিদা বেশি। তবে শুধু সুতি কাপড়েই যে জোর বেশি দেয়া হয়েছে বিষয়টি এমন নয়। শিফন, সুতি, ক্রেপ, জর্জেট, সিল্ক, লিনেন, ভালো মানের নেটের তৈরি সালোয়ারও পাওয়া যাচ্ছে। বিশেষত শিফনের তৈরি সালোয়ার-কামিজে সৌন্দর্য্য ও কমনীয়ভাব ফুটে ওঠে বেশি। উৎসবের কথা মাথায় রেখে ঈদ পোশাকে সুতি কাপড়ের পাশাপাশি প্রাধান্য পেয়েছে সিল্ক, জর্জেট, লিনেন, টিস্যু, ভিসকস, জর্জেট, অরগাঞ্জা কাপড়ও সালোয়ার কামিজে বহুল ব্যবহৃত হয়েছে। আবহাওয়া বুঝে ঈদের সকাল, বিকেল ও সন্ধ্যার পোশাক নির্বাচন করা উচিত। সে ক্ষেত্রে সকালের দিকে সুতি কিংবা লিনেন আরাম দেবে বেশি। ঈদের দিন বিকেল বা সন্ধ্যায় বের হলে এক্সক্লুসিভ বা পার্টি উপযোগী সালোয়ার-কামিজ কিংবা কুর্তি পরা যেতে পারে। এসবকিছুই এবারের ঈদ আয়োজনে বাড়তি চমক হিসেবে রয়েছে।

ফেব্রিকের বৈচিত্র্য
ফ্যাব্রিক ও ডিজাইনের সমন্বয় করে ফ্যাশন ব্র্যান্ড লা রিভ এবার তাদের শিরোনাম হিসেবে বাছাই করেছে ‘ইন্টেলিজেন্স’-কে। গরমে আরাম পাওয়ার প্রসঙ্গটিকে জোর দিতেই মূলত এমন শিরোনাম।

লা রিভের প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস বলেন, ’ট্রেন্ডি প্রিন্ট স্টোরির পাশাপাশি ফেব্রিক বা কাপড় নির্বাচনেও এবার ভিন্নমাত্রার চমক নিয়ে এসেছে লা রিভ। ঈদের পার্টি ও এক্সক্লুসিভ পোশাকগুলিতে ব্যবহার করা হয়েছে সিল্ক-ভিসকোস ব্লেন্ড করা বিশেষায়িত কাপড়। আভিজাত্যে সিল্ক ও মসলিনের ব্যবহার চিরায়ত। লা রিভ ঈদ কালেকশনে মসলিন, সিল্কের পাশাপাশি ক্রেপ, সিল্ক ও ভিসকোস-ব্লেন্ড, অরগাঞ্জা, ভিসকোস, ফেইলি, স্ট্রেচড্-ফেইলি, প্রিমিয়াম কটন, জর্জেট, ক্রেপ জর্জেট, রামি, স্লাব কটন কাপড় ব্যবহার করা হয়েছে। কারচুপি, এম্ব্রয়ডারি, স্ক্যালোপ, কাটওয়ার্ক, লেজার কাট, প্যাচওয়ার্ক, ফয়েল প্রিন্টের রুচিশীল ব্যবহার পোশাকগুলিতে উৎসবের আমেজ নিয়ে এসেছে’।

প্যাটার্ন ও ডিজাইনের বাহার
লং, সেমি লং, স্ট্রেইট প্যাটার্ন প্রাধান্য পেয়েছে সালোয়ার-কামিজের ক্ষেত্রে। ঈদ আয়োজনের উপযোগী বিশেষ ডিজাইনের সালোয়ার-কামিজও এবারের ঈদ পোশাকে জায়গা করে নিয়েছে। সালোয়ারে সাধারণ কাটের পাশাপাশি প্যান্ট কাট, সিগারেট প্যান্ট, শারারা প্যান্টস, বেলবটম বেশি দেখা যাচ্ছে। পোশাকে রাখা হয়েছে বিভিন্ন ধরনের প্রাকৃতিক ফর্ম যেমন– ফুল, ফল। সালোয়ার-কামিজে এমব্রয়ডারি ও অ্যাপ্লিকের কাজ করা হয়েছে। ঈদে সালোয়ার-কামিজে কাট, প্যাটার্ন ও নকশার সমন্বয়ের পাশাপাশি পোশাকের জন্য ফেব্রিক নির্বাচন করা হয়েছে উৎসবমুখর পরিবেশ ও স্বস্তিতে থাকাকে প্রাধান্য দিয়ে। কামিজের ক্ষেত্রে লং, সেমি লং এবং  স্ট্রেইট প্যাটার্নকেই প্রাধান্য দেওয়া হয়েছে।

ওড়নায় এসেছে কিছু বাড়তি ভাবনা
সালোয়ার-কামিজের ওড়নার লুকটা বেশ গুরুত্বপূর্ণ। ঈদে মসলিন, হাফ সিল্ক, কেপ স্টাইলের ভিন্নধর্মী ওড়না কেনা যাবেসালোয়ার কামিজের সঙ্গে মানানসই রেখে বিভিন্ন ধরনের কটন, স্লাব কটন, জ্যাকার্ড কটন, লিনেন, হাফসিল্ক, জর্জেট, ভিসকস, বারফি কাপড়।

রঙ ও সেলাইয়ের ভাবনাও বাদ নেই 
এবার ঈদে গরম ভালোই পড়বে। তাই অধিকাংশ পোশাকের মূল রং হিসেবে বেছে নেওয়া হয়েছে মেরুন, নীল, ফিরোজা, আকাশি, ব্রাউন, লাল, লাইট অরেঞ্জ, কফি, ডিপ সবুজ। পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। নানা আধুনিক ও ঐতিহ্যগত প্যাটার্নের কাট অ্যান্ড সুইং ছাড়াও রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, এমব্রয়ডারি ও কারচুপি কাজের ব্যবহার করা হয়েছে পোশাকে। ঈদে তৈরি পোশাকের পাশাপাশি অঞ্জনসে পাওয়া যাচ্ছে স্ক্রিন প্রিন্ট, এম্ব্রয়ডারি ও ডিজিটাল প্রিন্টের আনস্টিচ সালোয়ার-কামিজ।

ঈদের আয়োজনে ‘লা রিভ’
ঈদ উপলক্ষ্যে ইন্ডালজেন্স শিরোনামে অভিজাত কালেকশন লঞ্চ করেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র‌্যান্ড লা রিভ। ব্র‌্যান্ডটির এক্সক্লুসিভ লেবেল নার্গিসাসে যুক্ত হয়েছে অভিজাত পার্টি পোশাকের নজরকাড়া সব ডিজাইন। নারী, পুরুষ, টিন, কিড ও নিউবর্ন- পরিবারের সবার জন্যই ঈদের সবচেয়ে ট্রেন্ডি স্টাইল যোগ হয়েছে ঈদ কালেকশনে। লা রিভ ঈদ কালেকশন ইতিমধ্যে পৌঁছে গেছে ঢাকা, নারায়নগঞ্জ, চট্টগ্রাম, রাজশাহী, সিলেটের সব স্টোরে। ঘরে বসেই ঈদ শপিং করতে ভিজিট করুন লা রিভের অনলাইন পোর্টাল www.lerevecraze.com, অথবা ডাউনলোড করুন লা রিভ অ্যাপ।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৮, ২০২৪
temperature icon 27°C
overcast clouds
Humidity 90 %
Pressure 998 mb
Wind 12 mph
Wind Gust Wind Gust: 21 mph
Clouds Clouds: 99%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:14
Sunset Sunset: 18:58

⠀আরও দেখুন

Scroll to Top