১৩ এপ্রিল, ২০২৪
৩০ চৈত্র, ১৪৩০

মানুষের ভোটাধিকারের মাধ্যমেই গণতন্ত্র ফিরবে : ড. মঈন খান

ঢাকা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, মানুষের ভোটাধিকারের মাধ্যমেই গণতন্ত্র ফিরবে। হবে প্রতিহিংসার রাজনীতির অবসান। তিনি বলেন, বিএনপির প্রত্যাশা-হিংসা, বিদ্বেষ, প্রতিহিংসার রাজনীতির অবসান হয়ে বাংলাদেশে গণতন্ত্র ফিরে আসবে। দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি, গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে চায় বিএনপি।

বুধবার (২৪ জানুয়ারি) বনানী কবরস্থানে আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শ্রদ্ধা জানায় বিএনপি। সেখানে এই প্রত্যাশার কথা বলেন তিনি।

ড. মঈন খান বলেন, বিএনপি গণমানুষের দল। জনগণকে কষ্ট দিয়ে ক্ষমতায় যাওয়ার রাজনীতিতে বিশ্বাস করে না। আজকে সরকার জনগণের সব মৌলিক অধিকার হরণ করেছে। আমাদের আন্দোলন জনগণের অধিকার ফিরিয়ে আনা। এ লক্ষ্যে বিএনপির সংগ্রাম অব্যাহত থাকবে।

আরাফাত রহমান কোকো প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে আরাফাত রহমান কোকোর অবদান ভোলার নয়। কোকোও প্রতিহিংসার রাজনীতির শিকার হয়েছেন।

তিনি বলেন, কোকো দক্ষ ক্রীড়া সংগঠক ছিলেন। বাংলাদেশের ক্রীড়া উন্নয়নে তার ব্যাপক ভূমিকা আছে। এক-এগারোর সরকারের বিরাজনীতিকরণের অংশ হিসেবে বিএনপির ওপর নির্যাতন নেমে আসার ধারাবাহিকতায় আরাফাত রহমান কোকোর বিনা চিকিৎসায় জীবনাবসান হয় বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

এ সময় বিএনপির কেন্দ্রীয় সদস্য রফিক সিকদার, ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব এজিএম শামসুল হক, মহানগর উত্তর বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান সেগুন, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক জসিম সিকদার রানা প্রমুখ উপস্থিত ছিলেন।
Scroll to Top