১৩ এপ্রিল, ২০২৪
৩০ চৈত্র, ১৪৩০

দলের কেউ নির্বাচন করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা: রিজভী

বগুড়া : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘এই সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। যদি, দলের কেউ অংশগ্রহণ করেন তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

সোমবার (৪ মার্চ) সকালে বগুড়ার শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নের মান্দাইল গ্রামে নিহত বিএনপি নেতা আব্দুল মতীনের পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন। পরে তিনি নিহতের স্ত্রী লাইলী বেগমের হাতে নগদ অর্থ তুলে দেন।

রুহুল কবির রিজভী বলেন, এই সরকারের আমলে বিএনপির নেতাকর্মীরা হত্যা, গুম ও নির্যাতনে সম্মুখীন হচ্ছেন। দেশে মানবাধিকার বলতে কিছুই নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে দিশেহারা মানুষ। দেশের মানুষ এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, জেলা বিএনপির নেতা শহিদুর রহমান শহিদ, শেরপুর উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিন্টু, বিশালপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আহম্মেদ, স্থানীয় বিএনপি নেতা জহুরুল ইসলাম, আব্দুল মজিদ প্রমুখ।  নিহতের পরিবারের সদস্যদের মধ্যে ছেলে মিলন রহমান, মেয়ে মৌসুমী আক্তার, জামাই নাজিমুদ্দিন নাজু উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বছরের ১৫ নভেম্বর বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতা মামলা হয়। সেই মামলার ৬৪ নম্বর আসামি ছিলেন বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়নে আব্দুল মতিন (৫৫) । আসামি করায় সেইদিন থেকে তিনি মাঝে মধ্যে বাড়িতে আসতেন। গত ২৩ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৮টায় ওই গ্রামে শ্রমিকরা ধান কাটতে গিয়ে তার রক্তাক্ত মরদেহ সরিষা খেতে পড়ে থাকতে দেখেন। এ ঘটনায় নিহতের মেয়ে মৌসুমী আক্তার বাদী হয়ে শেরপুর থানায় হত্যা মামলা করেন।

Scroll to Top