১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

আ. লীগ গুপ্তহত্যার প্ল্যান করে তা বিরোধীদের ওপর চাপাতে চাচ্ছে: নুর

ঢাকা : গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, আওয়ামী লীগ ও সরকারের এজেন্সি যে গুপ্তহত্যা ও নাশকতার প্ল্যান করছে, ওবায়দুল কাদের সাহেবরা আগেই সেটি বিএনপিসহ বিরোধীদের ওপর দায় চাপাতে চাচ্ছে। খবর পেয়েছি, বিরোধীদের ওপর দায় চাপাতে ৪ হাজার ভোটকেন্দ্র পোড়াবে।

বুধবার (৩ জানুয়ারি) রাজধানীর কাওরানবাজারে পেট্রোবাংলার সামনে গণসংযোগ ও লিফলেট বিতরণ শুরুর আগে সংক্ষিপ্ত পথসভায় তিনি এসব কথা বলেন। এসময় গণসংযোগ শুরু করলে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্বাচনি ক্যাম্পের কর্মীরা এসে হামলা করেন বলে অভিযোগ করেন গণঅধিকার পরিষদের নেতারা।

নুর বলেন, তারা বিরোধীদের ফাঁসাতে ২৮ অক্টোবরের মতো পুলিশ, সামরিক বাহিনীর সদস্যদের হত্যা করতে পারে। খবর পেয়েছি, ৪ হাজার ভোটকেন্দ্র পোড়াবে, যাতে বিএনপিসহ বিরোধীদের ওপর দায় চাপিয়ে বিরোধীদের শান্তিপূর্ণ আন্দোলনকে আন্তর্জাতিক অঙ্গনে সহিংস হিসেবে দেখাতে পারে।
তিনি বলেন, যেখানে বিএনপির সিনিয়র নেতারা মিথ্যা মামলায় কারাগারে, প্রকাশ্যে চলাফেরা করতে পারছে না, সেখানে তারা কীভাবে নাশকতা-গুপ্তহত্যার প্ল্যান করবে?

জনগণের প্রতি আহ্বান জানিয়ে নুর বলেন, আপনারা ভারতীয় মদতে দেশ ধ্বংসের এই একতরফা নির্বাচন বর্জন করুন। ৭ তারিখ কেউ ভোট দিতে কেন্দ্রে যাবেন না। প্রশাসন ও সামরিক বাহিনীর সদস্যদের প্রতি অনুরোধ, আপনারা এই একতরফা নির্বাচনের দায়িত্ব পালন করে নিজেদের ওপর নিষেধাজ্ঞা আনবেন না। এই একতরফা নির্বাচনে জড়িতদের ইউরোপ-আমেরিকা নিষেধাজ্ঞা দেবে।

Scroll to Top