১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

লিটন বাদ, তৃতীয় ওয়ানডের দলে জাকের আলী

মিরর স্পোর্টস : আগের দুই ওয়ানডেতে করেন শূন্য। টানা অফফর্মের কারণে অবশেষে দল থেকে বাদ পড়লেন লিটন দাস। তার বদলে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের দলে ডাক পেয়েছেন টি-টোয়েন্টিতে চমক দেখানো জাকের আলী।

এবারই প্রথম ওয়ানডেতে ডাক পেলেন জাকের। ১৮ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচের স্কোয়াড শনিবার (১৬ মার্চ) ঘোষণা করেছে বিসিবি।

আগামী সোমবার ওয়ানডে ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা জাকেরের টি-টোয়েন্টি দলে অভিষেক হয়েছে আগেই। তিনি জাতীয় দলের মোড়কে (মূল জাতীয় দল নয়) টি-টোয়েন্টিতে খেলা শুরু করেছেন ২০২৩ সালের ৩ অক্টোবরে।

মালয়েশিয়ার বিপক্ষে এশিয়ান গেমস পুরুষ ক্রিকেটে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার।

এরপর গত ৪ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মূল জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন জাকের।

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জাকের। ৫৫ গড়ে রান করেছেন ১১০। সর্বোচ্চ রান ৬৮।

অপরদিকে সম্প্রতি ফর্মহীনতার চরম পর্যায়ে চলে গেছেন লিটন। সর্বশেষে ৪ ওয়ানডে তার রান মাত্র ৭। এসব ইনিংসে ডানহাতি এই ব্যাটারের সংগ্রহ ৬, ১*, ০, ও ০।

সর্বশেষ ২০২৩ সালের ১৯ অক্টোবর ভারত বিশ্বকাপে ফিফটির দেখা পেয়েছিলেন লিটন। এরপর ১০ ম্যাচ খেললেও তার ব্যাট থেকে অর্ধশতকের কোনো ইনিংস বেরিয়ে আসেনি।

লিটন সর্বশেষ ওয়ানডে সেঞ্চুরি দেখেছিলেন ২০২২ সালের ২৫ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে। সে হিসেবে ২ বছর ধরে সেঞ্চুরি ছাড়াই দলে খেলে যাচ্ছিলেন এই টপঅর্ডার।

Scroll to Top