১৫ এপ্রিল, ২০২৪
২ বৈশাখ, ১৪৩১

রোজায় বিদ্যালয় বন্ধ রাখার আদেশ বহাল

মিরর ডেস্ক : রমজান মাসে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখতে হাইকোর্টের আদেশ আপাতত বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে এ বিষয়ে আপিল শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার (১২ মার্চ) দিন ধার্য করা হয়েছে।

সোমবার (১১ মার্চ) বিকালে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

গত ৮ ফেব্রুয়ারি ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধন করে রমজানে ১৫ দিন মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত জানায় শিক্ষা মন্ত্রণালয়।

রমজানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে গত ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট দায়ের করেন মো. ইলিয়াছ আলী মন্ডল নামে এক আইনজীবী। রিটে প্রাথমিক ও গণশিক্ষা সচিব, শিক্ষা সচিব, উপ-সচিব প্রাথমিক ও গণশিক্ষা সচিব, উপ-সচিব শিক্ষা সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), শিশু কল্যাণ ট্রাস্টের পরিচালককে বিবাদী করা হয়।

রিটে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রমজান মাসে স্কুল বন্ধ রাখার নির্দেশনাও চাওয়া হয়।
রবিবার (১০ মার্চ) রমজানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। সোমবার সকালে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল করে রাষ্ট্রপক্ষ।

Scroll to Top