১৪ এপ্রিল, ২০২৪
১ বৈশাখ, ১৪৩১

রংপুর বিভাগের ৫০ লাখ শিক্ষার্থী পেলো নতুন বই

স্টাফ রিপোর্টার : বছরের প্রথম দিনে রংপুর বিভাগের আট জেলায় প্রায় ৫০ লাখ শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ শুরু হয়েছে। আনন্দ-উল্লাসের মধ্যদিয়ে সকাল থেকে শিক্ষার্থীরা নতুন বই নেওয়ার জন্য নিজ নিজ বিদ্যালয়ে উপস্থিত হয়।

সোমবার (১ জানুয়ারি) বেলা ১১টায় নগরীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে পাঠ্যপুস্তক তুলে দিয়ে বিতরণ উৎসবের উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান।

এসময় রংপুর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগীয় উপ-পরিচালক শফিকুল ইসলাম, রংপুর আঞ্চলিক প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মোজাহিদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবছর রংপুর বিভাগে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে ৫০ লাখ ৫৩ হাজার ৭৪২ জন শিক্ষার্থীর মাঝে ৩ কোটি ৯৮ লাখ ১২ হাজার ৮৯০ টি বই বিতরণ করা হবে বলে জানা গেছে। বছরের প্রথমদিনে নতুন বই পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

রংপুর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগীয় উপ-পরিচালক শফিকুল ইসলাম জানান, নতুন বছরের প্রথম দিনে বিভাগের‌ সকল শিক্ষাদের হাতে বই পৌছে দিতে সব শিক্ষা প্রতিষ্ঠানে বই পৌঁছে দিয়েছি। আশা করছি যথা সময়ে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে যাবে।

Scroll to Top