১৫ এপ্রিল, ২০২৪
২ বৈশাখ, ১৪৩১

যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসার শিক্ষক প্রত্যাহার

মিরর ডেস্ক : কোচিং পড়ানোর সময় ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক জ্যেষ্ঠ শিক্ষককে প্রত্যাহার করা হয়েছে। এছাড়াও তাকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। কলেজের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, আজিমপুর ক্যাম্পাসের দিবা শাখার অভিযুক্ত ওই শিক্ষকের নাম মুরাদ হোসেন সরকার। তাদের অভিযোগ, ওই শিক্ষক কোচিংয়ে পড়ানোর সময় ছাত্রীদের ওপর যৌন নিপীড়ন চালাতেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরীর সই করা অফিস আদেশে বলা হয়, ওই শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। এ জন্য শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে আইনানুগ পদক্ষেপ নেয়ার জন্য ওই শিক্ষককে শনিবার (২৪ ফেব্রুয়ারি) থেকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

অবশ্য ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ কী, তা অফিস আদেশে উল্লেখ করা হয়নি। তবে অভিভাবক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, অভিযুক্ত ওই শিক্ষক কোচিংয়ে পড়ানোর সময় ছাত্রীদের যৌন হয়রানি করতেন।

কলেজের একটি সূত্র জানিয়েছে, ইতিমধ্যে এ বিষয়ে তদন্ত কমিটির প্রতিবেদন জমা পড়েছে। এখন তার ভিত্তিতে খুব শিগগির কলেজের পরিচালনা কমিটির সভায় ব্যবস্থা নেয়া হবে।

Scroll to Top