১৪ এপ্রিল, ২০২৪
১ বৈশাখ, ১৪৩১

ভুটানের জালে বাংলাদেশের গোল উৎসব

মিরর স্পোর্টস : সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে স্বাগতিক নেপালকে ২-০ গোলে হারায় বাংলাদেশের মেয়েরা। এরপর শক্তিশালী ভারতকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে নিশ্চিত করে ফাইনাল।

আজ শুক্রবার নেপালের ললিতপুরের আনফা কমপ্লেক্সে লিগপর্বের শেষ ম্যাচে ভুটানের মুখোমুখি হয় সাইফুল বারী টিটুর শিষ্যরা। এই ম্যাচে অবশ্য গোল উৎসব করেছে তারা। ভুটানকে ৬-০ গোলের ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনালে উঠেছে প্রীতি-অর্পিতারা। ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করেছে বাংলাদেশের কিশোরীরা।

ভুটানের বিপক্ষে প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থাকে বাংলাদেশ। বিরতির পর করে আরও তিনটি গোল।

এদিন ম্যাচের ১৩ মিনিটেই সুরভী আক্তার প্রীতির গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৩২ মিনিটে ফাতেমা আক্তারের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। ৩৫ মিনিটের সময় ক্রানউচিং মারমা গোল করলে বাংলাদেশ ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় টিটুর শিষ্যরা।

বিরতি থেকে ফিরেই (৪৭ মি.) গোল করেন সাথী মুন্ডা। তাতে ব্যবধান বেড়ে হয় ৪-০। ৬৯ মিনিটে থুইনুয়ি মারমার গোলে বাংলাদেশের লিড হয় ৫-০ গোলের। ৭৭ মিনিটে প্রীতি তার জোড়া গোল পূর্ণ করলে বাংলাদেশ ৬-০ ব্যবধানে এগিয়ে যায়। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এ নিয়ে প্রীতি তিন ম্যাচে মোট ৫ গোল করলো। সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে অবস্থান নিয়েছেন তিনি। চারটি করে গোল করেছেন ভারতের আনুশকা কুমারী ও পার্ল ফার্নান্দেজ।

১০ মার্চ রবিবার বিকালে ফাইনালে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ।

Scroll to Top