১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

দিনাজপুরে ধানের গোডাউনে অভিযান, ২৭০ মেট্রিক টন ধান জব্দ

স্টাফ রিপোর্টার : বাজারে ধান ও চালের দাম নিয়ন্ত্রণে দিনাজপুর খাদ্য অধিদপ্তর বিরল উপজেলার একটি ধানের গোডাউনে অভিযান চালিয়েছে। অভিযানকালে অবৈধভাবে ২৭০ মেট্রিক টন মজুদ করা ধান জব্দ করেছে। এ সময় গোডাউনের স্বত্বাধিকারীর বিরুদ্ধে মামলা করে গোডাউনটি সিলগালা করেছে খাদ্য অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকালে বিরল উপজেলার পাইকপাড়ার ওরিয়েন্টাল এগ্রোর একটি গোডাউনে অভিযান পরিচালনা করে খাদ্য অধিদপ্তর। অভিযানে নেতৃত্ব দেন জেলা খাদ্য কর্মকর্তা কামাল হোসেন, সহকারী খাদ্য কর্মকর্তা মোহন আহমেদ, দিনাজপুর সদর উপজেলা খাদ্য কর্মকর্তা বিপ্লব কুমার সিং, বিরল উপজেলা খাদ্য কর্মকর্তা ফিরোজ আহমেদ উপস্থিত ছিলেন।

জেলা খাদ্য কর্মকর্তা কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, ৮ মাস পূর্বে গত বোরো মৌসুমে কয়েকটি গোডাউনে আটাশ জাতের ধান মজুদ করেন ওরিয়েন্টাল এগ্রোর স্বত্বাধিকারী মোসাব্বিক রফিক সোহান। পাইকপাড়ার গোডাউনে ২৭০ মেট্রিক টন ধান মজুদ করেন তিনি। গোডাউনটিতে ধানের বস্তার উপর মাকড়শার আস্তরণ পড়েছে। দীর্ঘদিন ধরে তিনি গোপনে পূর্বে মজুদ করা ধান এখন বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করছেন। এখান থেকে আকিজ ও আফিন গ্রুপে ধান সরবরাহ করেন তিনি। মজুদদারের কারণে বর্তমানে বাজারে ধানের দাম বেড়েছে। এক মাসের বেশি কোনো গোডাউনে ধান মজুদ করা যাবে না এমন সরকারের নির্দেশনা রয়েছে।
তিনি সরকারের সকল ধরনের নির্দেশনা অমান্য করে অবৈধভাবে ধান মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করছেন। তাই তার গোডাউনে ২৭০ মেট্রিক টন ধান জব্দ করে গোডাউনটি সিলগালা করা হয়েছে। একই সাথে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে এবং তার মিলের লাইসেন্স বাতিল করা হবে। এ ধরনের অভিযান আমাদের চলমান থাকবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অভিযানের বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী ব্রিফিং করেন। এসময় জেলা খাদ্য কর্মকর্তা কামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মাসুম উপস্থিত ছিলেন।

Scroll to Top