১৫ এপ্রিল, ২০২৪
২ বৈশাখ, ১৪৩১

ধর্মীয় মূল্যবোধ মানুষকে নৈতিক শিক্ষায় আলোকিত করে-হুইপ ইকবাল

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে ইসলামের প্রচার, প্রসার এবং গবেষনা জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। বিশ্ব ইজতেমা শান্তিপুর্ণভাবে পালন করার জন্য বঙ্গবন্ধু সর্বপ্রথম স্থায়ী বন্দোবস্ত হিসেবে তুরাগ নদের তীরবর্তী জায়গাটি প্রদান করেন। কাকরাইল মসজিদের জন্য জমি বরাদ্দ দিয়েছেন। বাংলাদেশে ইসলামের প্রচার ও প্রসারের ক্ষেত্রে বঙ্গবন্ধুর আরো অনেক যুগান্তকারী অবদানের কথা বাংলাদেশের ইতিহাসে চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। বুধবার দুপুরে দিনাজপুর শহরের শেখ ফরিদ গোরস্থান দারুল কোরআন হাফিজিয়া ক্বারিয়ানা মাদরাসা ও লিল্লাহ বোর্ডিং এর ৩য় তলার ছাদ ঢালাই এর উদ্বোধন ও ৫নং শশরা ইউনিয়নের উমর পাইল সর্দারপাড়া জামে মসজিদ-এর ভিত্তি প্রস্তরের উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
তিনি বলেন, ধর্মীয় উগ্রবাদের জঙ্গিপনা নির্মূলের সাফল্যও শেখ হাসিনা সরকারের। ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। সন্ত্রাসবাদ, নৈরাজ্যবাদ ও জঙ্গিবাদ যে কোনো মূল্যে প্রতিহত করতে হবে। সন্ত্রাস, নৈরাজ্য ও মানুষ হত্যার কোনো বিধান ইসলামে নেই। কিন্তু বিএনপি-জামায়াত ধর্র্মকে পুজি করে ক্ষমতার লোভে সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে মানুষ হত্যা করেছে। ধর্মীয় মূল্যবোধ মানুষকে নৈতিক শিক্ষায় আলোকিত করে উল্লেখ করে হুইপ আরও বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই, এ দেশে সকল ধর্মের মানুষ শান্তিতে আছেন। প্রতিটি ধর্মীয় উৎসবে মানুষেরা যার যার ধর্ম আনন্দ ও উৎসবের মধ্য দিয়ে পালন করে আসছেন।
পৃথক এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) আবু তৈয়ব আলী দুলাল, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, আওয়ামীলীগ নেতা এ্যাড. শামীম আলম সরকার বাবু, এনাম উল্ল্যাহ জ্যামী, ইসহাক চৌধুরী, শেখ মোঃ শাহ আলম, মমিনুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মোকসেদ আলী রানা, মোস্তফা কামাল প্রমুখ।

Scroll to Top