১৫ এপ্রিল, ২০২৪
২ বৈশাখ, ১৪৩১

দেশের গণতন্ত্র আজ মৃত: মঈন খান

মিরর ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বাংলাদেশের গণতন্ত্র আজ মৃত। গণতন্ত্রের জন্য লাখ লাখ মানুষ নিজেদের রক্ত দিয়েছিল, এ অবস্থার জন্য নয়। সরকার বিশ্বাস করে, একদলীয় শাসন ব্যবস্থায়।

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকাল ৪টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এর আগে বেলা পৌনে ১১টায় নেতাকর্মী নিয়ে তালা ভেঙে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে মঈন খান অভিযোগ করেন, ‘বিএনপির কেন্দ্রীয় অফিস সরকার বেদখল করে নিয়েছিল ২৮ অক্টোবর ক্র্যাকডাউন করে।’

দেশের মানুষ ৭ জানুয়ারির নির্বাচন বর্জন করে সরকারকে প্রত্যাখ্যান করেছে দাবি করে তিনি বলেন, ‘দেশীয় ও আন্তর্জাতিক মিডিয়া বলেছে, নির্বাচনে কারচুপি হয়েছে, সুষ্ঠু হয়নি। সাজানো নাটক করে নির্বাচনের আবহ তৈরি করা হয়েছে—তা বিশ্বে প্রমাণিত হয়েছে। এটা স্পষ্ট হয়েছে, ৭ জানুয়ারি কোনো নির্বাচন হয়নি। ঢাকার একটি উচ্চ পর্যায়ের টেবিল থেকে ভোটার ফলাফল নির্ধারিত হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আছি, থাকবো। ক্ষমতার জন্য নয়, জনগণের জন্য রাজনীতি করি। একটা ভোটের পরিবেশ আমরা সৃষ্টি করবো, ইনশাআল্লাহ।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন—বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, নিতাই রায় চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুকসহ অনেকে।

Scroll to Top