১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

জিএম কাদেরের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির নোটিশ

মিরর ডেস্ক : জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের বড় ছেলে রাহগির আল মাহি সাদকে দল থেকে অব্যাহতি দিয়ে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করায় জিএম কদেরকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন জাতীয় পার্টির (রওশন) কো-চেয়ারম্যান সাহিদুর রহমান টেপা।

শনিবার (২৩ মার্চ) জিএম কাদেরের রাজনৈতিক কার্যালয়ে পাঠানো লিগ্যাল নোটিশে বলা হয়, সাদ এরশাদ ৯ মার্চ জাতীয় পার্টির কাউন্সিলে কো-চেয়ারম্যান নির্বাচিত হন। অ্যাড. মাসুদুর রহমান স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, রাহগির আল মাহি সাদ এরশাদকে কথিত অব্যাহতি নাটক সাজিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রচার-প্রকাশনা করে জনসম্মুখে তার রাজনৈতিক মর্যাদা এবং সামাজিক মান-সম্মান ক্ষুণ্ণ করা হয়েছে। এতে ১০০ কোটি টাকার মানহানিকর ক্ষতি সাধন করা হয়েছে। পাশাপাশি পেনাল কোডের ৪৯৯ ধারা ও মানহানিকর তথ্য প্রকাশ-প্রচারের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ (১) (২) ধারার অপরাধ করেছেন।

কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না– জানতে চেয়ে লিগ্যাল নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে জবাব দেওয়ার আহ্বান করা হয়। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ২১ মার্চ সাদ এরশাদসহ ১০ সিনিয়র নেতাকে জাতীয় পার্টি থেকে অব্যাহতি দেন জিএম কাদের। এদিকে জাতীয় পার্টির রওশন এরশাদ অংশের একাধিক নেতা জানান, জিএম কাদের যাদেরকে অব্যাহতি দিয়েছেন এবং দ্বাদশ জাতীয় নির্বাচনে সমঝোতার আসন দেওয়ার কথা বলে আর্থিক লেনদেন করেছেন তাদের সিংহভাগই মামলার প্রস্তুতি নিচ্ছেন।

Scroll to Top