১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছালো

মিরর ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিরুদ্ধে রাজধানীর দারুসসালাম থানার আট মামলাসহ ১১টি মামলার শুনানির তারিখ পিছিয়ে আগামী ২২ এপ্রিল ধার্য করেছেন আদালত।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী ঢাকা মহানগর দায়রা জজের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদেরের আদালতে মামলাগুলো শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়ার পক্ষে অধিকাংশ মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। এজন্য খালেদা জিয়ার আইনজীবী শুনানি পেছানোর আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে নতুন এ তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলাগুলোর মধ্যে রাজধানীর দারুসসালাম থানার নাশকতার ৮ মামলা, যাত্রাবাড়ি থানার একটি হত্যা মামলাসহ ২ মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা। ১১ মামলার মধ্যে যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলায় চার্জশিট গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। অপর ১০ মামলায় চার্জ শুনানির দিন ধার্য ছিল।

খালেদা জিয়ার একটি বক্তব্যকে ‘দেশদ্রোহী’ দাবি করে ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেন।

এছাড়াও ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ির কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রীয় হত্যায় অভিযোগ যাত্রাবাড়ি থানায় ২ মামলা করা হয়। একই বছর বিভিন্ন সময় দারুসসালাম থানা এলাকায় নাশকতার অভিযোগ এসে দারুসসালাম থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে আটটি মামলা দায়ের করা।
Scroll to Top