১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

ইতিহাস গড়তে আজ মাঠে নামছে বাংলাদেশ

মিরর স্পোর্টস : বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বৈরথ মানেই এখন অন্যরকম উত্তেজনা, কেউ যেন কাউকে একবিন্দু ছাড় দিতে রাজি নয়। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুইশর ওপর রান করেও তাই স্বস্তিতে ছিল না শ্রীলঙ্কা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বাংলাদেশ হেরে যায় ৩ রানে।

সিরিজে পিছিয়ে পড়া বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। এবার আর হাড্ডাহাড্ডি লড়াই নয়, হেসেখেলে লঙ্কানদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফেরে স্বাগতিকরা। তবে একপেশে সেই ম্যাচেও সৌম্য সরকারের আউটের সিদ্ধান্ত বদলে নেওয়া নিয়ে ছড়িয়েছে উত্তেজনা।

শুধু সিরিজ জয় নয়, বাংলাদেশের জন্য এই ম্যাচটি আরও একটি কারণে মহাগুরুত্বপূর্ণ। লঙ্কানদের বিপক্ষে অনেক দ্বৈরথ জিতলেও কখনো টি-টোয়েন্টি সিরিজ জেতা হয়নি। এবার টাইগারদের সামনে ইতিহাস গড়ার হাতছানি।

শ্রীলঙ্কাকে ভালো দল মানলেও ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি পরিষ্কার বলে দিয়েছেন, তার দল সিরিজ জয়ের পথেই আছে।

হাথুরুসিংহে বলেছেন, ‘আগের ম্যাচে আমরা যেভাবে ব্যাটিং-বোলিংয়ে আমাদের পরিকল্পানগুলো বাস্তবায়ন করেছি, এক কথায় সেটাকে নিখুঁত বলা যায়। আমরা এই সিরিজ জয়ের পথেই আছি। কিন্তু সিরিজ জিততে হলে আমাদের অন্যান্য বিষয় বিবেচনা করতে হবে। এটা দিনের ম্যাচ। এখানে অনেক কিছু সম্পর্কে সচেতন থাকতে হবে। যদি আমরা আমাদের ম্যাচের পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে পারি, তাহলে অবশ্যই আমাদের সিরিজ জয়ের দারুণ সুযোগ তৈরি হবে। সেই সঙ্গে এটাও মনে রাখতে হবে, শ্রীলঙ্কা ভালো টি-টোয়েন্টি দল।’

Scroll to Top