১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

সারাদেশে ৪০ শতাংশ ভোট পড়েছে: সিইসি

ঢাকা : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, সারাদেশে ৪০ শতাংশ ভোট পড়েছে। এখনো অনেক হিসেব নিকেশ আছে। সেটা শেষে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

রবিবার (৭ জানুয়ারি) রাজধানীতে নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকেদের এ তথ্য জানান তিনি।

সিইসি বলেন, প্রথমে ২৮ শতাংশ ভোট হলেও এখন পর্যন্ত ৪০ শতাংশ ভোট পড়েছে। যার আরও অনেক হিসেব নিকেশ আছে। সেটা শেষে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।
 
এখনো মূল ফলাফল আমরা পাইনি। হয়তো ৫ থেকে ৬ ঘণ্টা পর, সব ভোট গণনা শেষ হলে আমরা চূড়ান্ত ফলাফল জানাতে পারবো বলেও জানান তিনি।
 
সিইসি বলেন, ২৯৯টি আসনে সাংবাদিকরা তথ্য সংগ্রহ করেছেন। আমরাও পর্যবেক্ষণ করেছি। আমরা বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শনও করেছি। গুরুতর সহিংসতা ঘটেনি। নির্বাচন শেষ হওয়ার আগে একজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছে। কয়েকটি ভোটকেন্দ্রে অগ্নি সংযোগের খবর পাওয়া গেছে।
সবচেয়ে মর্মান্তিক ঘটনা ঘটেছে, হৃদযন্ত্র বন্ধ হয়ে আমাদের দুই জন ভোটগ্রহণ কর্মকর্তা কাজ করা অবস্থায় মৃত্যুবরণ করেছেন বলেও জানান তিনি।
 
তিনি আরও বলেন, নির্বাচন শেষে স্বস্তির বিষয় হলো- এ নির্বাচনে সহিংসতায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। কিছু কেন্দ্রে ভোট কারচুপি এবং সিল মারারা চেষ্টা করা হয়েছিল সেটা প্রতিরোধ করা হয়েছে। অনেক প্রার্থীর ভোটের অনিয়মের কারণে কিছু কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।
Scroll to Top