১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভায় আরও ৭ জন প্রতিমন্ত্রী যুক্ত হলেন। শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পাঠ করান রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

আগামী রবিবার (৩ মার্চ) রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন দেশের বাইরে যাওয়ার সম্ভাবনা থাকায় অনুষ্ঠানটি ছোট পরিসরে আয়োজন করা হয়েছে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছিল।

শপথ নেওয়া নতুন প্রতিমন্ত্রীরা হলেন- নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকার, রাজশাহী-৫ আসনের আবদুল ওয়াদুদ, চট্টগ্রাম-১৪ আসনের নজরুল ইসলাম চৌধুরী এবং সংরক্ষিত নারী আসনের চার সংসদ সদস্য রোকেয়া সুলতানা, শামসুন নাহার, ওয়াশিকা আয়শা খান এবং নাহিদ ইজহার খান।

এর আগে আজই ৭ জন প্রতিমন্ত্রী যুক্ত হওয়ার বিষয়ে প্রজ্ঞাপণ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাদের টেলিফোনে বিষয়টি অবগত করা হয়। সরকারি পরিবহন পুল থেকে নতুন গাড়িও তাদের নিজ নিজ বাসায় পাঠানো হয়। নতুনদের নিয়ে মন্ত্রিসভার আকার গলো ৪৪ সদস্যের।

গত ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর গত ১১ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। ওইদিন প্রধানমন্ত্রীসহ ৩৭ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নেন।

Scroll to Top