১৫ এপ্রিল, ২০২৪
২ বৈশাখ, ১৪৩১

রাজাকারদের প্রজন্ম বেড়েছে: শিল্পমন্ত্রী

নরসিংদী : মুক্তিযোদ্ধাদের যেমন নতুন প্রজন্ম হয়েছে, তেমনি রাজাকারদের প্রজন্মও বেড়েছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেছেন, ‘পাকিস্তানি দোসর যারা, তারা যখনি সুযোগ পাবে তখনই ছোবল মারবে। পরাজিত শক্তি আজও দেশ ছাড়েনি। ষড়যন্ত্র আজও চলছে।’

মঙ্গলবার (২৬ মার্চ) বিকালে নরসিংদী জেলা শিল্পকলা একাডেমিতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আনুষ্ঠানে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের উন্নয়ন অগ্রযাত্রাকে থামিয়ে দিতে বিএনপি বিভিন্নভাবে পায়তারা করছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আপনারা দেখেছেন, কিভাবে তারা অনেক দেশকে সঙ্গে নিয়ে নির্বাচন বাঞ্চাল করার চেষ্টা করেছে। এসব দেশ মুক্তিযুদ্ধের সময়ও আমাদের বিরোধীতা করেছিল। তাদের চেষ্টা তখনো সফল হয়নি, গত নির্বাচনেও হয়নি এবং ভবিষ্যতেও হবে না। বিএনপি আজও নানাভাবে বলতে চায়, পাকিস্তানিরা ভালো ছিল।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে সঙ্গে নিয়ে আমাদের সর্বদা সজাগ থাকতে হবে। রক্তের বিনিময়ে অসাম্প্রদায়িক যে বাংলাদেশ আমরা পেয়েছি তাকে আমাদের রক্ষা করতে হবে।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গড়া ডিজিটাল বাংলাদেশ আজ স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। পৃথিবীর যে দেশেই যাই আজ সবাই বাংলাদেশকে সম্মান করে। আমাদের দেশ সম্পর্কে তাদের ধারণা পাল্টে গেছে। বাংলাদেশকে এখন কেউ ছোট করে দেখে না। এই অগ্রযাত্রাকে ধরে রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই।

নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি জি. এম. তালেব হোসেন, নরসিংদী জেলা শাখার সেক্টর কমান্ডার ফেরাম ৭১-এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতালিব পাঠান, জেলার মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধাদের পরিবার এবং জেলা প্রশাসনের কর্মকর্তারা।

Scroll to Top