১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

বদলে যাচ্ছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নাম

ঢাকা : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নাম বদলে ফেলার উদ্যোগ নেওয়া হচ্ছে। ‘মহিলা’ শব্দটি বদলে ‘নারী’ যুক্ত করে নতুন নাম দেওয়া হচ্ছে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

নারী দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৭ মার্চ) সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি। তিনি জানান, নাম পরিবর্তনের উদ্যোগ নিয়েছি ইতোমধ্যে সংসদীয় স্থায়ী কমিটিতে আলোচনা হয়েছে।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে ‘নারী ও শিশু বিষয়ক’ মন্ত্রণালয় করার সুপারিশ করে সম্পর্কিত স্থায়ী কমিটি।
নারী দিবস উপলক্ষে প্রতিমন্ত্রী রিমি বলেন, ৮ মার্চ সকাল ১০টায় সরকারিভাবে উদযাপন করা হবে আন্তর্জাতিক নারী দিবস। এবারও জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পাঁচ জয়িতাকে সম্মাননা দেওয়া হবে।

মন্ত্রণালয় জানায়, জয়িতা সম্মাননা পাওয়া প্রত্যেককে এক লাখ টাকার চেক, ক্রেস্ট, উত্তরীয় ও সনদ দেওয়া হবে।

এবারের পুরস্কারপ্রাপ্তরা হলেন– অর্থনৈতিকভাবে সফল নারী ক্যাটাগরিতে ময়মনসিংহ বিভাগের আনার কলি, শিক্ষা ও চাকরিতে সফল নারী ক্যাটাগরিতে রাজশাহী বিভাগের কল্যাণী মিনজ, সফল জননী ক্যাটাগরিতে সিলেট বিভাগের কমলী রবিদাশ। ‘নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করে সফল’ ক্যাটাগরিতে বরিশাল বিভাগের জাহানারা বেগম এবং সমাজ উন্নয়ন ক্যাটাগরিতে খুলনা বিভাগের পাখি দত্ত।

Scroll to Top