১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

না.গঞ্জে হরতালে সমর্থনে মশাল মিছিল, পিকআপে আগুন

নারায়ণগঞ্জ : নির্বাচন বর্জন এবং সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিএনপির ডাকা হরতালের সমর্থনে নারায়ণগঞ্জের ফতুল্লায় যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ ও মশাল মিছিল করেছে। এ সময় সেখানে একটি পিকআপ ভ্যানে আগুন দেওয়া হয়।

শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় ফতুল্লার পঞ্চবটি এলাকায় প্রধান তেল পাম্পের কাছে বিক্ষোভ করে তারা। মিছিলের পর অগ্নিসংযোগের বিষয়টি নিশ্চিত করেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া।

শনিবার (৬ জানুয়ারি) সকাল ৬টা থেকে সোমবার (৮ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি। এর মধ্যে ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। বিএনপি এ নির্বাচনে অংশ নিচ্ছে না। তারা ভোট বর্জনের ডাক দিয়েছে।

স্থানীয়রা জানান, যুবদলের নেতাকর্মীরা পঞ্চবটি এলাকায় মশাল জ্বালিয়ে ঝটিকা মিছিল করে। মিছিলকারীরা পঞ্চবটি মোড়ে এসে একে একে জড়ো হয়। এরপর একত্রিত হয়ে চাষাঢ়ার দিকে স্লোগান দিয়ে দ্রুতগতিতে চলে যায়। এরমধ্যে পঞ্চবটি এলাকায় প্রধান তেল পাম্পের কাছে একটি পিকআপে আগুন দেওয়া হয়।

এ সময় এ পথে জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী নেতাকর্মীদের নিয়ে শহরের দিকে যাওয়ার সময় আগুন জ্বলতে দেখে তা নিয়ন্ত্রণে আনেন।

পরে খবর পেয়ে ফতুল্লা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে।

নারায়ণগঞ্জের জেলা যুবদলের সদস্য সচিব রনি জানান, ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনে জনমত তৈরির লক্ষ্যে হরতাল সমর্থনে পঞ্চবটিতে যুবদলের নেতাকর্মীরা মশাল জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করেছে। এই আন্দোলন জেলার প্রতিটি এলাকায় চলবে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া জানান, অগ্নিসংযোগের খবরে দ্রুত পুলিশ ঘটনাস্থলে যায়। অগ্নিসংযোগকারীকে গ্রেপ্তার করার জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে।

Scroll to Top