১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

চীনের ‌‘দ্য গ্রেট ওয়াল মেমোরেটিভ মেডেল’ পেলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা অফিস : চীন সরকারের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে ‘দ্য গ্রেট ওয়াল মেমোরেটিভ মেডেল’ দিয়ে সম্মান জানানো  হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন চীন সরকারের পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এ মূল্যবান অ্যাওয়ার্ড ও সার্টিফিকেট হস্তান্তর করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চীনের পাবলিক সিকিউরিটি মন্ত্রণালয়ের মন্ত্রী ওয়াং জিয়াওহং বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে খ্রিষ্টীয় নববর্ষের শুভেচ্ছা জানান এবং পুনরায় বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিযুক্ত হওয়ায় তাকে অভিনন্দন জানান।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের নির্বাচন নিয়ে অনেকগুলো দেশ অনেক মন্তব্য করেছেন। কিন্তু চায়না সরকার আমাদের বন্ধু। তারা সব সময় বলেছে এটা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়, সেখানে আমাদের কোনো মন্তব্য নেই। বাংলাদেশ সরকারই নির্বাচন করবে, আমাদের এখানে কোনো মন্তব্য নেই।

‌‌তিনি বলেন, আমি মনে করি তারা এখন বুঝে গিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের মাধ্যমে বাংলাদেশে একটা সুন্দর নির্বাচন হয়েছে। এখন পর্যন্ত কোনো দেশ থেকে এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা হয়নি সেটা আপনারা জানেন। কাজেই আমরা মনে করি একটা সুন্দর নির্বাচন উপহার দিয়েছে আমাদের নির্বাচন কমিশন।

তিনি আরও বলেন, চায়নার সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ যে সম্পর্ক পাশাপাশি অন্যান্য প্রতিবেশী দেশের সঙ্গেও আমাদের চমৎকার সম্পর্ক রয়েছে। আমি মনে করি এটা আরও শক্তিশালী হবে। আপনারা এইমাত্র দেখলেন চায়না আমাদের কীভাবে তাদের সাপোর্ট দিয়ে গেলেন।
Scroll to Top