১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

ঈদযাত্রা: ট্রেনের একটি টিকিটের বিপরীতে ৫০০ বার চেষ্টা

মিরর ডেস্ক : ঈদযাত্রায় ট্রেনের আগামী ৭ এপ্রিলের ভ্রমণের টিকিটের জন্য প্রায় দুই কোটি মানুষ চেষ্টা করেছেন। এদিন ট্রেনে যাত্রীদের জন্য ঢাকা থেকে বরাদ্দ ছিল ৩২ হাজার ৫৯১টি টিকিট। এর মধ্যে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৮ হাজারের বেশি টিকিট বিক্রি হয়ে গেছে। সকাল ৮টা থেকে সাড়ে ৮টায় পশ্চিমাঞ্চলের টিকিট ছাড়ার পিক আওয়ারে চেষ্টা হয়েছে ৮২ লাখ। আর বেলা ২টা থেকে আড়াইটা পর্যন্ত পূর্বাঞ্চলের টিকিট ছাড়ার পিক আওয়ারে ৭৪ লাখ বার চেষ্টা করেছেন যাত্রীরা। তার মানে প্রতি টিকিটের বিপরীতে প্রায় ৫০০ বার চেষ্টা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রেলসেবা অ্যাপ পরিচালনার দায়িত্বে থাকা সহজ ডটকম’র প্রধান নির্বাহী অফিসার সন্দ্বীপ দেবনাথ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে, সকালে কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, এবার ঈদে পশ্চিমাঞ্চলের জন্য আজকের রেগুলার টিকিট ১৫ হাজার ৯৩৩টি। আর পূর্বাঞ্চলের জন্য নির্ধারিত টিকিট ১৬ হাজার ১০০টি। তবে ঈদ উপলক্ষে ৭ তারিখ যে স্পেশাল ট্রেন যাবে, সেখানে আরও ৫০০ টিকিট যোগ হবে দুই অঞ্চলের জন্য।

রেলওয়ে জানায়, এ বছর ঢাকা থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর ৪২ জোড়া ট্রেনের টিকিট দুই পর্যায়ে দেওয়া হচ্ছে। ঈদ উপলক্ষে এই অগ্রিম টিকিট সম্পূর্ণ অনলাইনে বিক্রি হচ্ছে। এবার মোবাইলে ওটিপি ভেরিফিকেশনের মাধ্যমে টিকিট দেওয়া হচ্ছে। ঈদযাত্রাকে সুশৃঙ্খল রাখার জন্য সব ব্যবস্থা রাখা হয়েছে।

৮ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৯ মার্চ এবং ৯ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ৩০ মার্চ। এই ঈদে ৩৩ হাজার ৫০০টি আন্তঃনগর ট্রেনের টিকিট প্রতিদিন অনলাইনে উন্মুক্ত করা হয়। একই সঙ্গে ঈদের সময় আটটি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, পশ্চিমাঞ্চলের মধ্যে উত্তরবঙ্গ, বৃহত্তর ময়মনসিংহ এলাকার ট্রেনগুলোর টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। আর পূর্বাঞ্চলের চট্টগ্রাম, সিলেট ও খুলনা অঞ্চলের ট্রেনের টিকিটের চাহিদা বেশি।

Scroll to Top