১৪ এপ্রিল, ২০২৪
১ বৈশাখ, ১৪৩১

সাক্ষাৎকারে সাকিব: আমি হবো ইতিহাস সেরা বিসিবি সভাপতি

মিরর স্পোর্টস :  মাশরাফী বিন মোর্ত্তজার ভক্তদের মন ভেঙে দেওয়ার মতো তথ্যই কাল দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। টাইগারদের সাবেক এই অধিনায়ককে ক্রিকেট বোর্ডের প্রধানের পদে যে সহসাই দেখা মিলছে না, সেটাই জানা গিয়েছে। এরই মাঝে সাকিব আল হাসান হাজির হয়েছেন তার ঠোঁটকাটা মন্তব্য নিয়ে।

আবুধাবি ভিত্তিক টি-টেন লিগের ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্সকে দেওয়া সাক্ষাৎকারে সাকিব দাবি করেছেন, বিসিবি সভাপতি হলে বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে সেরা সভাপতি হবেন তিনি।

সাক্ষাৎকারে বোর্ড সভাপতি হলে কেমন করবেন? এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘যদি সুযোগ আসে আমি কখনো মিস করব না। আমি বিশ্বাস করি, যখন আমি যাব বাংলাদেশের ইতিহাসে সেরা সভাপতি হব। এটা আমার বিশ্বাস। পারি, না পারি এটা পরের কথা। আমার যদি সেরা হওয়ার চিন্তাই না থাকে তাহলে আমি সেরা কাজটা কীভাবে করব। কাউকে ছোট করে না। যদি আসি, ইন-শা-আল্লাহ অনেক কাজ করতে পারব। এটা আমি অনুভব করি। এখন আসলে সময়ই বলে দেবে। এখন মনে হচ্ছে অনেক কিছুই করতে পারব। তখন দেখা যাচ্ছে আসলেই করতে পারলাম না। এরকমও হতে পারে। কিন্তু ওই বিশ্বাসটা আমার আছে।’

বিশ্বসেরা ক্রিকেটারের মতো দেশ সেরা বোর্ড সভাপতি হওয়ার প্রত্যাশার কথা জানিয়েছেন। তবে নাজমুল হাসান পাপন ও আ হ ম মোস্তাফা কামালকে কোন জায়গায় রাখবেন? দিয়েছেন তার সেই ব্যাখ্যাও।

সাকিব বলেন, ‘পাপন ভাই আছেন, তার আগে আমাদের কামাল ভাই ছিলেন। তারা অসাধারণ কাজ করেছেন। তা না হলে ক্রিকেটের কিন্তু এত উন্নতিও হতো না। আজকে আমরা অনেক সমালোচনা করতে পারি। কিন্তু তাদের অবদান ছিল বলে আমরা এতদূর আসতে পেরেছি। আপনি বলতে পারেন, আরও বেশি করতে পারতো। সম্ভবত পারতো, সম্ভবত পারতো না। কেবল তাদের অবস্থানে গেলেই আপনি বুঝতে পারবেন, আসলে সম্ভব ছিল কি ছিল না।’

যুব ও ক্রীড়ামন্ত্রী হওয়ায় ২০২৪ সাল শেষে বিসিবির সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর চিন্তা পাপনের। যদিও তার মেয়াদ শেষ হওয়ার কথা ২০২৫ সালে।

Scroll to Top