১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

ভারতীয় গণমাধ্যম: বেটিং অ্যাপ কেলেঙ্কারিতে জড়াল সাকিবের বোনের নাম

মিরর স্পোর্টস : আলোচিত মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে ভারতজুড়ে তোলপাড় চলছে। এরই মধ্যে দেশটির অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিদের অ্যাপটিতে বিনিয়োগের অভিযোগ পাওয়া গেছে। এবার আরেকটি চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে।

ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি’র তদন্তে ওঠে এসেছে বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসানের বোন জান্নাতুল হাসানের নাম। ভারতের গণমাধ্যম ইন্ডিয়া টুডের অনলাইন ও আজতাক-এর এক প্রতিবেদনে এমন চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে।

জানা গেছে, বেটিং অ্যাপকাণ্ডের তদন্তে দুই ব্যবসায়ী গিরিশ তালরেজা ও সুরুজ চোখানিকে গ্রেফতার করা হয়েছে।

ইডি সূত্র জানিয়েছে, সুরুজ চোখানি বাংলাদেশে 11wicket.com নামের একটি বেটিং অ্যাপে বিনিয়োগ করেন। এই সুরুজই মূলত সাকিব আল হাসানের বোনের নাম প্রকাশ্যে নিয়ে এসেছেন। তার দাবি, সেই বিনিয়োগেই বড় অংশীদারিত্ব ছিল টাইগার অলরাউন্ডারের বোন জান্নাতুল হাসানের।

গত বছর মহাদেব বেটিং অ্যাপ নামক একটি অনলাইন গেমিং প্ল্যাটফর্মের মাধ্যমে বিপুল আর্থিক দুর্নীতির খোঁজ পায় ভারতের ইডি। সেই ঘটনার এরই মধ্যে তদন্তে ভারতের অনেক রথী-মহারথীর নাম ওঠে আসে।

স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন ইউনিটকে না জানানোয় ২০১৯ সালের অক্টোবরে এক বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান। দুই বছর আগে বেটিং কোম্পানির সঙ্গে যুক্ত হয়ে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। পরে সেখান থেকে সরে এসেছিলেন সাকিব। এবার বোনকাণ্ডে আবারও আলোচনায় সাকিব। অবশ্য টাইগার এই ক্রিকেটার কিংবা বাংলাদেশের আইনপ্রয়োগকারী সংস্থা থেকে এখনো এ ব্যাপারে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Scroll to Top