১৫ এপ্রিল, ২০২৪
২ বৈশাখ, ১৪৩১

পাকিস্তানের সরকার গঠন হতে পারে ২৭ ফেব্রুয়ারি

মিরর ডেস্ক : পাকিস্তানে ২৭-২৮ ফেব্রুয়ারি চুড়ান্তভাবে জোট সরকার গঠন করা হতে পারে। সোমবার (ফেব্রুয়ারি) পাকিস্তান মুসলিম লীগ- নেওয়াজ দলের সঙ্গে জোট সরকার গঠনের দাবি করেছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা কামার জামান কাইরা। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।

জিও নিউজের অনুষ্ঠানে পাকিস্তানের প্রধানমন্ত্রীর  সাবেক উপদেষ্টা শাহজেব খানজাদা বলেন, জাতীয় পরিষদের অধিবেশনের অনেক দিন বাকি আছে। এটি ২৯ তারিখে হতে হবে। তাই ২৮ বা ২৭ তারিখে সরকার গঠনের সিদ্ধান্ত হতে পারে।

পাকিস্তান মুসলিম লীগ- নেওয়াজ দলের সঙ্গে পিপিপির জোট সরকার গঠনের নিশ্চয়তা দিয়ে কাইরা বলেন, সরকার গঠনের জন্য কীভাবে সামনের দিকে আগানো যায় তা বের করা হচ্ছিল।
প্রতিবেদন থেকে জানা গেছে, পাকিস্তানে জোট সরকার গঠনে হিমশিম খাচ্ছে দেশটির বড় দুটি দল। ৮ ফেব্রুয়ারির নির্বাচনে কোনও দলই একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে না পারায় জোট সরকার গঠনের সিদ্ধান্ত নিয়েছে সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের পিএমএল-এন ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির দল পিপিপি। তবে এ লক্ষ্যে তাদের মধ্যে কয়েক দফা আলোচনা হলেও কিছু মতপার্থক্য রয়ে গেছে।
Scroll to Top