১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, মোদির বিরুদ্ধে তৃণমূলের চিঠি

মিরর ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক সাকেত গোখলে। সোমবার (১৮ মার্চ) দেশটির নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ খবর জানিয়েছে।

সোমবার (১৮ মার্চ) দেশটির নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়ে সাকেত গোখেল বলেন, গতকাল রবিবার (১৭ মার্চ) অন্ধ্র প্রদেশের এক নির্বাচনী সমাবেশে নরেন্দ্র মোদি ভারতীয় বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে চেপে যোগ দিয়েছিলেন। তার এই আচরণ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে।

চিঠিতে বলা হয়, সেই জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে উপস্থিত ছিলেন তেলুগু দেশম পার্টির নেতা সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। নাইডুর দল এনডিএতে যোগ দিয়েছে। সাকেত গোখেল সেই চিঠির সঙ্গে ‘এক্স’ হ্যান্ডেলে একটি ভিডিও দিয়েছেন।

পিটিআইয়ের তোলা সেই ভিডিওতে দেখা যাচ্ছে, অন্ধ্র প্রদেশের পালনাডুতে জনসভায় ভাষণ দেওয়ার জন্য বিমানবাহিনীর হেলিকপ্টার থেকে প্রধানমন্ত্রী নেমে আসছেন।

সম্প্রতি লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণার সময় দেশের মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার বলেছিলেন, আচরণবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনকে তা মনে করিয়ে দিয়ে বলেছে, সেই ব্যবস্থা নেয়া হোক। কারণ, প্রধানমন্ত্রী নিজেই আচরণবিধি ভেঙেছেন।

Scroll to Top