১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

এপস্টেইন কেলেঙ্কারিতে এবার হিলারির নাম

মিরর ডেস্ক : কুখ্যাত যৌন অপরাধী জেফ্রি এপস্টেইনের কেলেঙ্কারিতে এবার জড়াল সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের নাম। মামলার তৃতীয় দফার নথি প্রকাশে তার নাম জানা যায়। শুক্রবার আদালতে পেশ হওয়া নথিতে মিলে নানা বিস্ফোরক তথ্য। প্রায় ১৫০ বিখ্যাত মানুষের নাম জানা গেছে। যার মধ্যে রয়েছে সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটনের নামও। রয়েছেন হলিউডের প্রখ্যাত অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও, অভিনেত্রী ক্যামেরন ডিয়াজ, ব্রিটিশ মডেল নাওমি ক্যাম্পবেল ও পরিচালক জর্জ লুকাসের মতো ব্যক্তিত্বদের নামও।

মামলায় যেভাবে পরপর বিস্ফোরক তথ্য উঠে আসছে, তাতে এটাকে যুক্তরাষ্ট্রের বৃহত্তম যৌন কেচ্ছা বলে ধরা হচ্ছে। বিল ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের মতো জনপ্রিয় ও বিখ্যাত ব্যক্তিত্বের নাম ইতিমধ্যেই মিলেছে নথিতে। তৃতীয় পর্ব প্রকাশের পর তালিকা আরো দীর্ঘ হয়েছে। তবে যাদের নাম রয়েছে, সবাই যে ধনকুবেরের অপরাধ সম্পর্কে জানতেন তা নয়, অনেকেই ছিলেন কেবল পরিচিত। কিন্তু এপস্টেইনের পিডো দ্বীপের বিলাসবহুল প্রাসাদে গেছেন। অভিযোগ, সেই প্রাসাদে রীতিমতো চলত অবৈধ সম্পর্ক। নাবালিকা, এমনকি শিশুদের দিয়েই চালানো হতো যৌন সম্পর্কের কাজটি। লোলিটা এক্সপ্রেস নামে এপস্টেইনের ব্যক্তিগত বিমানে সারা পৃথিবী থেকে অতিথিরা এখানে আসতেন।

হলিউডের প্রযোজক, যে ইতিমধ্যেই ধর্ষক হিসেবে অভিযুক্ত, সেই হার্ভে ওয়েইনস্টেনও এপস্টেইনের ঘনিষ্ঠ সঙ্গী ছিলেন বলে অভিযোগ। সেই সঙ্গে নাম জড়িয়েছে হিলারি ক্লিনটনের। তবে তার নাম রয়েছে সাক্ষী হিসেবেই। এই মামলার অন্যতম অভিযোগকারী ভার্জিনিয়া জিওফ্রেই তার নাম উল্লেখ করেছেন। এই ভার্জিনিয়ার অভিযোগ, তিনি নাবালিকা থাকার সময়ই এপস্টেইনের হাতে নিগৃহীত হয়েছিলেন। এপস্টেইন ঘনিষ্ঠ হিসেবে লিওনার্দো থেকে নাওমি ক্যাম্পবেলের মতো প্রভাবশালীদের নামও রয়েছে তালিকায়।
—রয়টার্স ও সিবিএস নিউজ
Scroll to Top