১৮ এপ্রিল, ২০২৪
৫ বৈশাখ, ১৪৩১

১৮শ’ কেজি চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলার আলিহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ানের বিরুদ্ধে সরকারি দায়িত্ব পালনে অবহেলা ও ১ হাজার ৮শ’ কেজি চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। সিনিয়র সহকারী সচিব এ কে এম আনিসুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে সাময়িক বহিষ্কারের বিষয়টি বুধবার (৬ মার্চ) বিকালে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। একইসঙ্গে কেন তাকে পদ থেকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না এর কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, হাকিমপুর উপজেলার আলিহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ানের বিরুদ্ধে সরকারি দায়িত্ব পালনে অবহেলা ও অসহায় নারীদের জন্য বরাদ্দ করা ভিডাব্লিউবির ১৮শ’ কেজি চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪)(খ)(ঘ) ধারা অনুযায়ী দিনাজপুর জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন। সেহেতু তাকে দিয়ে ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। তাই তার অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় তাকে চেয়ারম্যানের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। একইসঙ্গে অপরাধ সংগঠিত করায় কেন আপনাকে পদ থেকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে দিনাজপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর নির্দেশ দেওয়া হলো।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় বিষয়টি নিশ্চিত করে জানান, আলিহাট ইউনিয়ন চেয়ারম্যান আবু সুফিয়ানকে তার পদ হতে সাময়িকভাবে অপসারণ করা হয়েছে। সেই সঙ্গে চূড়ান্তভাবে কেন অপসারণ করা হবে না মর্মে স্থানীয় সরকার বিভাগ থেকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে। বুধবার বিকালের দিকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন হাতে পেয়েছি।
Scroll to Top