১৮ জুন, ২০২৪
৪ আষাঢ়, ১৪৩১
Mirror Times BD

বিএনপির আরও ৩ দিনের কর্মসূচি ঘোষণা

মিরর ডেস্ক : আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বর্জন ও অসহযোগ আন্দোলন সফল করার পক্ষে বছরের প্রথম দিনই আরও ৩ দিন লিফলেট বিতরণ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপিসহ সমমনা দলগুলো।

সোমবার (১ জানুয়ারি) তৃতীয় দফায় লিফলেট বিতরণ কর্মসূচি শেষে সন্ধ্যায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, আগামী আরও ৩ দিন লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি অব্যাহত থাকবে। এরপর ৪৮ বা ৯২ ঘণ্টার হরতাল বা অবরোধ কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত হয়েছে দলের স্থায়ী কমিটির বৈঠকে। আর ভোটের দিনও হরতালের মতো কর্মসূচি থাকতে পারে বলেও জানান তিনি।

অপরদিকে, ইতোমধ্যে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি একই কর্মসূচি ঘোষণা করেছে। দলটির প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ এক বিবৃতিতে বলেন, বিএনপির সমর্থনে সমগ্র দেশে এলডিপির নেতাকর্মীরা ৭ জানুয়ারির নির্বাচন বাতিল, তত্ত্বাবধায়ক সরকার প্রবর্তন, বিরোধী দলের নেতাকর্মীদের নামে দেওয়া মিথ্যা মামলা প্রত্যাহার, মিথ্যা সাজা বাতিল, গায়েবি মামলা বন্ধ, বিরোধী দলের নেতাকর্মীদের নির্যাতন বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে ২, ৩ ও ৪ জানুয়ারি লিফলেট বিতরণ করবে।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে করে অলি বলেন, সমগ্র জাতির পক্ষ থেকে একজন মুক্তিযোদ্ধা হিসেবে আপনার কাছে অনুরোধ করবো, ৭ জানুয়ারির নির্বাচন বন্ধ করুন। নির্বাচন বন্ধ করে নতুনভাবে আলাপ-আলোচনার মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার প্রবর্তন করুন এবং নতুনভাবে নির্বাচনের ব্যবস্থা করুন।

অলি বলেন, আল্লাহর ওয়াস্তে এই নির্বাচন নির্বাচন খেলা বন্ধ করুন। দেশকে দুর্ভিক্ষের হাত থেকে, গৃহযুদ্ধের হাত থেকে, রক্তারক্তির হাত থেকে রক্ষা করুন। নির্বাচন করলেও আপনার পক্ষে ক্ষমতায় টিকে থাকা সম্ভব হবে না। কারণ অর্থনীতি যে পর্যায়ে পৌঁছেছে, আপনি কিংবা আপনার সরকারের পক্ষে এই অর্থনীতিকে পুনরায় আগের জায়গায় ফিরিয়ে নিয়ে আসা সম্ভব হবে না।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৮, ২০২৪
temperature icon 27°C
heavy intensity rain
Humidity 90 %
Pressure 999 mb
Wind 7 mph
Wind Gust Wind Gust: 12 mph
Clouds Clouds: 99%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:14
Sunset Sunset: 18:58

⠀আরও দেখুন

Scroll to Top