২৯ মে, ২০২৪
১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

১০ বছরে মোদির সম্পত্তি বেড়েছে ১ কোটি ৩৬ লাখ রুপি

বারাণসি কেন্দ্র থেকে মঙ্গলবার লোকসভা নির্বাচনে প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার মনোনয়ন প্রক্রিয়ায় ছিলেন চার প্রস্তাবক। হলফনামা অনুযায়ী, তার নামে নেই কোনো বাড়ি, জমি কিংবা গাড়ি। বিগত ১০ বছরে তার প্রায় ১ কোটি ৩৬ লাখ রুপির সম্পত্তি বেড়েছে।

নির্বাচন কমিশনে জমা পড়া নরেন্দ্র মোদির হলফনামা অনুযায়ী, তার মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩ কোটি ২ লাখ রুপি। তার হাতে এই মুহূর্তে রয়েছে ৫২ হাজার ৯২০ রুপি। তার নামে নেই কোনো বাড়ি, জমি কিংবা গাড়ি।

হলফনামা অনুযায়ী, ২০১৮-১৯ অর্থবর্ষের তুলনায় ২০২২-২৩ সালে মোদির আয় ১১ লাখ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২৩ লাখ ৫০ হাজার রুপি।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়াতে নরেন্দ্র মোদির দু’টি অ্যাকাউন্ট রয়েছে। গান্ধীনগর ব্রাঞ্চে তার নামে রয়েছে ৭৩ হাজার ৩০৪ রুপি। বারাণসি ব্রাঞ্চে রয়েছে সাত হাজার রুপি। ফিক্সড ডিপোজিট রয়েছে ২ কোটি ৮৫ লাখ ৬০ হাজার ৩৩৮ রুপি। মোদির রয়েছে ২ লাখ ৬৭ হাজার ৭৫০ রুপির চারটি সোনার আংটি। ভারতীয় প্রধানমন্ত্রীর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩ কোটি ২ লাখ ৬ হাজার ৮৮৯ রুপি। তার কোনো স্থাবর সম্পত্তি নেই।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা অনুযায়ী মোদির মোট সম্পত্তির পরিমাণ ছিল আড়াই কোটি রুপি। গুজরাটের গান্ধীনগরে একটি বাড়ি রয়েছে বলেও গত লোকসভা নির্বাচনের সময় উল্লেখ করেছিলেন তিনি। ওই সময় এর বাজারদর ছিল ১ কোটি ১ লাখ রুপি, এ ছাড়া ছিল ১ কোটি ২৭ লাখ রুপি ফিক্সড ডিপোজিট। পাঁচ বছর আগে ভোটের সময় নরেন্দ্র মোদির হাতে নগদ ছিল ৩৮ হাজার ৭৫০ রুপি।

২০১৯ সালের হলফনামা অনুযায়ী, মোদির অস্থাবর ও স্থাবর সম্পত্তির পরিমাণ ছিল ২ কোটি ৫১ লাখ রুপি। ২০১৪ সালে তার মোট সম্পত্তির পরিমাণ ছিল ১ কোটি ৬৬ লাখ রুপি। বিগত ১০ বছরে প্রায় ১ কোটি ৩৬ লাখ রুপির সম্পত্তি বেড়েছে মোদির।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
মে ২৯, ২০২৪
temperature icon 34°C
overcast clouds
Humidity 62 %
Pressure 998 mb
Wind 10 mph
Wind Gust Wind Gust: 12 mph
Clouds Clouds: 98%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:15
Sunset Sunset: 18:50

⠀আরও দেখুন

Scroll to Top