২৯ মে, ২০২৪
১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

ভোটের আগে জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল

মিরর ডেস্ক : আবগারি দুর্নীতির মামলায় অবশেষে জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শুক্রবার তাকে আগামী ১ জুন পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেন ভারতের সুপ্রিমকোর্ট। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জামিন আদেশে বলা হয়েছে, আগামী ১ জুন লোকসভা ভোটের পর ২ জুন তাকে ফের আত্মসমর্পণ করতে হবে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পক্ষ থেকে লিগাল টিম বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রিতে একটি অভিযোগ দায়ের করে। ইডির বিরুদ্ধে আনা ওই অভিযোগে বলা হয়, তারা হলফনামা দিয়ে দিল্লির মুখ্যমন্ত্রীর অন্তর্বর্তীকালীন জামিনের বিরোধিতা করছে। অরবিন্দ কেজরিওয়ালের লিগাল টিমের অভিযোগ, অন্তর্বর্তীকালীন জামিনের মামলা চলাকালীন কীভাবে হলফনামা জমা করে ইডি সেটির বিরোধিতা করছে, তা নিয়ে প্রশ্ন তোলেন আইনজীবীরা।

অন্যদিকে ইডি দাবি করে, অরবিন্দ কেজরিওয়ালকে কোনোভাবেই নির্বাচনী প্রচারণা চালাতে অনুমতি দেয়া উচিত নয়। নির্বাচনে প্রচার করা কারও সাংবিধানিক বা মৌলিক অধিকার নয়। এমনকি দিল্লির মুখ্যমন্ত্রী নিজের লোকসভার প্রার্থীও নন। শুধুমাত্র ভোটের প্রচারের জন্য আজ পর্যন্ত কোনো জেলবন্দী রাজনীতিবিদকে জামিন দেয়া হয়নি।

আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গ্রেপ্তারির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন কেজরিওয়াল। কিন্তু তাঁর আবেদন খারিজ করে দেন দিল্লি হাইকোর্ট। তার পরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন দিল্লির মুখ্যমন্ত্রী।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
মে ২৯, ২০২৪
temperature icon 34°C
overcast clouds
Humidity 62 %
Pressure 998 mb
Wind 10 mph
Wind Gust Wind Gust: 12 mph
Clouds Clouds: 98%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:15
Sunset Sunset: 18:50

⠀আরও দেখুন

Scroll to Top