২৩ জুলাই, ২০২৪
৮ শ্রাবণ, ১৪৩১
Mirror Times BD

উন্নত দেশ গড়ার স্বপ্নপূরণে দুর্নীতি বড় বাধা: স্থানীয় সরকারমন্ত্রী

ঢাকা : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, উন্নত দেশ গড়ার স্বপ্নপূরণে দুর্নীতি একটি বড় বাধা। দুর্নীতিকে প্রশ্রয় দিব না, এই মানসিকতা আমাদের সবার থাকতে হবে৷ এমন মানসিকতা সমাজের সব স্তরের মানুষের মধ্যে ধারণ করে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, কর্তব্য পালন করতে গিয়ে কেউ দুর্নীতিগ্রস্ত হয়ে পড়লে, আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। অতীতেও আমরা দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।

বৃহস্পতিবার (২৭ জুন) স্থানীয় সরকার বিভাগের আওতাধীন ২০টি দপ্তর বা সংস্থা বা সিটি করপোরেশনের সঙ্গে ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোভিডকালীন গৃহীত পদক্ষেপের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, করোনার সময়ে যেসব জনপ্রতিনিধিদের বিরুদ্ধে অভিযোগ এসেছিল, আমারা প্রমাণসাপেক্ষে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিয়েছি, ফলে অভিযোগের হারও কমে গিয়েছিল। সারা বিশ্ব দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে৷দুর্নীতির বিরুদ্ধে যুক্তরাষ্ট্র, জাপান সবাই যুদ্ধ করে, তাই কেউ বলতে পারবে না তাদের দেশে দুর্নীতি নেই। আমরাও দুর্নীতিকে প্রশ্রয় দিই না। দুর্নীতির খোঁজ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

গত পাঁচ বছরে জলবদ্ধতা নিরসনে সিটি করপোরেশনগুলো ব্যর্থ হয়েছে কি-না সাংবাদিকের এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জলাবদ্ধতা নিরসন হয়নি-এই অভিযোগ সত্য নয়৷ ঢাকায় আগের চেয়ে জলাবদ্ধতা অনেক কমে গেছে। এখন যেটুকু জলাবদ্ধতা তৈরি হয়, সেটা অতিবৃষ্টির কারণে। এছাড়া যেসব রাস্তায় এখনও জলাবদ্ধতা হচ্ছে, সেগুলো কমানোর জন্য সিটি করপোরেশনকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে এতদিন পর অভিযান কেন, এমন প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, যখন যেটা নজরে আসে, তখন সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হয়। সব কাজ তো সরকার এক দিনে করতে পারে না। সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে ব্যবস্থা চলমান কার্যক্রমেরই অংশ।

মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান। এ সময় দেশের ১২টি সিটি করপোরেশনসহ চারটি ওয়াসা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট এবং রেজিস্টার জেনারেল, জন্ম ও মৃত্যু নিবন্ধন প্রতিষ্ঠানগুলো বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে স্বাক্ষর করে।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুলা ২৩, ২০২৪
temperature icon 30°C
overcast clouds
Humidity 75 %
Pressure 1000 mb
Wind 15 mph
Wind Gust Wind Gust: 19 mph
Clouds Clouds: 100%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:27
Sunset Sunset: 18:56

⠀আরও দেখুন

Scroll to Top