২৩ মে, ২০২৪
৯ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

১৩ বছর পর হাবিপ্রবি ছাত্রলীগের কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার : ১৩ বছর পর দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কমিটি ঘোষিত হয়েছে। এক বছরের জন্য এই কমিটিতে সভাপতি মনোনীত হয়েছেন আলমগীর হোসেন আকাশ এবং সাধারণ সম্পাদক এম এম মাসুদ রানা মিঠু।

মঙ্গলবার রাত ১২টায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১ (এক) বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগ, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার কমিটি অনুমোদন দেওয়া হলো।

৫৯ সদস্য বিশিষ্ট কমিটিতে সহ-সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ৩৯ জন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ৭ জন রয়েছেন। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন ১১ জন। দীর্ঘদিন পর কমিটি হওয়ায় উচ্ছ¡াস প্রকাশ করে রাতেই ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সর্বশেষ ২০১০ সালে ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদের শিক্ষার্থী ইফতেখারুল ইসলাম রিয়েলকে সভাপতি ও কৃষি অনুষদের শিক্ষার্থী অরুণ কান্তি রায় সিটনকে সাধারণ সম্পাদক করে হাবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ ১১ বছর পর ২০২১ সালের ২৭ নভেম্বর হাবিপ্রবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

২০১৫ সালের ১৬ এপ্রিল হাবিপ্রবির ভেটেরিনারি অনুষদের নবীনবরণ অনুষ্ঠান চলাকালে রাত ৮টার দিকে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে ছাত্রলীগ কর্মী বিবিএ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া ও কৃষি অনুষদের মাহমুদুল হাসান মিল্টন নিহত হন। ওই ঘটনায় দুই শিক্ষার্থীর পরিবার দিনাজপুর আদালতে পৃথক দুটি হত্যা মামলা দায়ের করেন। সেই থেকে হাবিপ্রবিতে ছাত্রলীগের সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েল ও সাধারণ সম্পাদক অরুণ কান্তি রায় সিটনের নেতৃত্বাধীন কমিটি ক্যাম্পাসে কোনো কার্যক্রম পরিচালনা করতে পারেনি।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top