২৩ মে, ২০২৪
৯ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ

সৈয়দপুর প্রতিনিধি : ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। এতে বেলা ১২ টা পর্যন্ত বেসরকারি তিনটি ফ্লাইটের ঢাকাগামী দুই শতাধিক যাত্রী আটকা পড়েছে। তবে শঙ্কার কোনো কারণ নেই বলে মনে করছেন বিমানবন্দর কতৃপক্ষ।

শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ইউএস-বাংলার দুইটি এবং নভো এয়ারের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি।

সৈয়দপুর আবহাওয়া অফিসের তথ্যমতে, তাপমাত্রার পারদ নেমেছে ৯ দশমিক শুন্য ডিগ্রি সেলসিয়াস। যা গত দিনের চেয়ে তাপমাত্রা কিছুটা বেড়েছে। বেলা সাড়ে ১১ টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৩০০ মিটার।

সৈয়দপুর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টির মত কুয়াশা পড়ছে। বিমানবন্দরে ফ্লাইট ওঠানামার জন্য দৃষ্টিসীমা ২ হাজার মিটার থাকতে হবে। ঘন কুয়াশা কেটে যেতে আরও কয়েক ঘণ্টা সময় লাগতে পারে। এ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক শুন্য ডিগ্রি সেলসিয়াস। যা গত দিনের চেয়ে তাপমাত্রা বেড়েছে। আগামী ২৪ ঘণ্টায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মত কুয়াশা অব্যাহত থাকবে এবং সেই সঙ্গে মধ্যরাত থেকে ঘন কুয়াশা ও শীতের তীব্রতা বাড়বে।

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার সুপ্লব কুমার ঘোস জানায়, আবহাওয়া পরিবর্তন ও সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে ইউএস-বাংলার দুইটি এবং নভো এয়ারের একটি ফ্লাইট ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি। সকাল থেকে এখন পর্যন্ত সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার সময়সূচি ছিল। আকাশে ঘন কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top