২৩ মে, ২০২৪
৯ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

‘সর্বনাশ করেছে গণিতের শিক্ষক’

গাইবান্ধা প্রতিনিধি : এসএসসি পরীক্ষায় ১৪ পরীক্ষার্থীর কেউই পাস করতে না পারায় গণিতের শিক্ষককে দায়ী করেছেন গাইবান্ধার ঘগোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হাকিম। জানা গেছে, সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের ঘগোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠানের প্রধানসহ মোট শিক্ষক সংখ্যা ১৩। চলতি বছর বিদ্যালয়টি থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন ১৪ জন এবং সবাই অকৃতকার্য হন।

এসব শিক্ষার্থীর মধ্যে নিয়মিত শিক্ষার্থী ছিলেন ৯ জন। যাদের ১ জন ইসলাম ও নৈতিক শিক্ষা এবং বাকি ৮ জন গণিতে অকৃতকার্য হয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল হাকিম বলেন, সর্বনাশ করেছে গণিতের শিক্ষক। ১৪ জন শিক্ষার্থীর মধ্যে ৯ জন ছিল নিয়মিত। শুধু গণিতেই ফেল করেছে ৮ জন। অন্যজন ইসলাম ও নৈতিক শিক্ষায়।

তিনি বলেন, ২০২৩ সালে ১৬ পরীক্ষার্থীর মধ্যে পাস করে ১৩ জন। ২০২২ সালে ২১ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করে ১৭ জন। তবে এ রকম ভরাডুবি কখনো হয়নি। ফেল করা শিক্ষার্থীদের মধ্যে বোর্ড চ্যালেঞ্জ করবে ১২ জন।

বিষয়টি দুঃখজনক বলে মন্তব্য করেছেন জেলা শিক্ষা কর্মকর্তা রোকসানা বেগম। তিনি বলেন, জেলার মধ্যে সুন্দরগঞ্জ উপজেলার একটি বিদ্যালয়ে ফল শূন্য। বিষয়টি দুঃখজনক। এরইমধ্যে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা যে যে বিষয়ে ফেল করেছে সংশ্লিষ্ট শিক্ষকদের কারণ দর্শানোর জন্য প্রধান শিক্ষককে নির্দেশ দেওয়া হয়েছে।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top