১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

বগুড়ায় হিমাগার থেকে আবারও দুই লক্ষাধিক ডিম উদ্ধার

বগুড়া প্রতিনিধি : বগুড়ায় অবৈধভাবে মজুত করা আরও দুই লক্ষাধিক ডিম উদ্ধার হয়েছে। বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত সদর উপজেলার এরুলিয়া এলাকার একটি হিমাগার থেকে ডিমগুলো উদ্ধার করেন।

এ সময় হিমাগারের ব্যবস্থাপককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ডিমগুলো ব্যবসায়ীদের মাধ্যমে বাজারজাত করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করতে বগুড়া সদরের এরুলিয়া এলাকায় কাফেলা কোল্ড স্টোরেজে বিপুলসংখ্যক ডিম মজুত করা হয়েছিল। গোপনে এ খবর পেয়ে বুধবার দুপুরে সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রাকিব হাসান চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালান। ওই হিমাগারে দুই লাখ ১৮ হাজার ১৭৯টি ডিম পাওয়া যায়। আদালত কৃষি বিপণন আইন ২০১৮-এর ১৯ ধারায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক আবদুল হান্নানকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া ডিমগুলো ব্যবসায়ীদের মাধ্যমে বাজারজাত করা হয়েছে।

এর আগে গত ১৫ মে কাহালু উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা আফরোজ মুরইল এলাকায় মুনসুর ও আফরিন কোল্ড স্টোরে অভিযান চালিয়ে চার লাখ ৮৮ হাজার ৩৮৮টি ডিম উদ্ধার করেন। অবৈধভাবে ওই ডিম মজুত করায় কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া সাত দিনের মধ্যে ডিমগুলো বাজারজাত করতে নির্দেশ দেন।

এ ছাড়া সদর উপজেলা সহকারী কমিশনারের (ভুমি) নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গত ১৯ মে সদরের নুনগোলা ইউনিয়নের ঘোড়াধাপ হাটে সাথী কোল্ড স্টোরেজ-২ থেকে প্রায় এক লাখ ডিম উদ্ধার করেন। পরে ব্যবসায়ীদের মাধ্যমে ৪০ হাজার ডিম বাজারজাত করা হয়। অবশিষ্ট ডিম দুই দিনের মধ্যে কেনা দামে বাজারজাত করার ব্যাপারে মুচলেকা নেওয়া হয়। আদালতকে কৃষি বিপণন অধিদফতর ও সদর থানা পুলিশ সহায়তা করে।

ভ্রাম্যমাণ আদালত জানান, ডিমের বাজার নিয়ন্ত্রণে এমন অভিযান অব্যাহত থাকবে।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top