২৩ মে, ২০২৪
৯ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

পরনের কাপড় ছাড়া সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের খানসামায় অগ্নিকাণ্ডে দরিদ্র ৩ পরিবারের স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি বসতঘর, ৪টি রান্নাঘরসহ ৪টি গোয়ালঘর একেবারেই ভস্মীভূত হয়ে গেছে।

রবিবার (১২ মে) বেলা সাড়ে ১১টায় উপজেলার খামারপাড়া ইউনিয়নের কায়েমপুর গ্রামের সরিষাপাড়ায় এ ঘটনা ঘটে।

ওই এলাকার মৃত মহির উদ্দিনের ছেলে মো. মোতালেব হোসেন ও মো. মকলেছুর রহমান এবং মৃত অছির উদ্দিনের ছেলে মো. গোলাম রাব্বানীর বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। ঘরে থাকা এসব পরিবারের নগদ টাকা, আসবাবপত্র ও খাদ্যসামগ্রী পুড়ে গেছে। দরিদ্র এই পরিবারগুলো শেষ সম্বল হারিয়ে দিশাহারা হয়ে পড়েছেন।

খানসামা ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত। ভুক্তভোগী পাঁচ পরিবারের দাবি, অগ্নিকাণ্ডে প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে।

প্রতিবেশী মো. আসাদুজ্জামান আসাদ বলেন, হঠাৎ চিৎকার-চেঁচামেচি শুনে দৌড়ে গিয়ে দেখি দাউদাউ করে আগুন জ্বলছে। বাড়িগুলো ঘন হওয়ায় নিমিষেই আগুন সব ঘরে ছড়িয়ে যায়। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

খামারপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, তিনটি পরিবার আগে থেকেই হতদরিদ্র। আগুনে সব পুড়ে গিয়ে এরা একেবারে নিঃস্ব হয়ে গেল। পরনের কাপড় ছাড়া দরিদ্র পরিবারের আর কিছুই রইল না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিন বলেন, তাৎক্ষণিক ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবারসহ অন্যান্য ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। নিয়ম অনুযায়ী, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারি সহায়তায়র আওতায় আনা হবে।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top