১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

পঞ্চগড় প্রতিনিধি : দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে গত কয়েকদিন ধরেই তীব্র শীত অনুভূত হচ্ছে। উত্তর দিক থেকে বয়ে আসা হিম বাতাস ও ঘন কুয়াশার কারণে জেঁকে বসেছে শীত৷ আর এই কনকনে শীতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন এ জেলার নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষরা।

শুক্রবার সকাল ৯টায় জেলার তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড৷

এদিকে, তাপমাত্রার অবনতি আর অব্যাহত শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাত থেকে সকাল অবধি কুয়াশাচ্ছন্ন থাকে পথঘাট। বিশেষ করে সন্ধ্যা থেকে সকাল ১০টা পর্যন্ত  শীত বেশি অনুভূত হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা কিছুটা বাড়লেও বিকালের পর থেকে ফের বাড়ছে শীত।

কনকনে শীতে দুর্ভোগে রয়েছে খেটে খাওয়া মানুষ। সময়মত কাজে যেতে পারছেন না শ্রমজীবিরা। বিপাকে যানবাহন চালকরাও। হেডলাইট জ্বালিয়ে সাবধানে চলাচল করতে হচ্ছে তাদের। শীতের প্রকোপ থেকে বাঁচতে অনেকেই খড়খুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, প্রতি বছর শীত মৌসুমে এখানে তাপমাত্রা নিচে নেমে আসে। এবছরও দিনের থেকে রাতের তাপমাত্রা ক্রমেই হ্রাস পাচ্ছে। আজকে সর্বনিম্ন ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়া তাপমাত্রা রেকর্ড হয়েছে এখানে। এটাকে মাঝারি শৈত্যপ্রবাহ ধরা হয়। এ মাসে তাপমাত্রা ওঠানামা করে মাঝারি এবং মৃদু শৈত্যপ্রবাহের মধ্যেই থাকবে।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top