১৮ জুন, ২০২৪
৪ আষাঢ়, ১৪৩১
Mirror Times BD

‘কোনো দলকে জোর করে নির্বাচনে আনার ক্ষমতা কমিশনের নেই’- ইসি রাশেদা

স্টাফ রিপোর্টার : রাজনৈতিক কোনো দলকে জোর করে নির্বাচনে আনার ক্ষমতা নির্বাচন কমিশনের (ইসি) নেই মন্তব্য করেছেন কমিশনার রাশেদা সুলতানা। রবিবার সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, দেশে ৪৪টি নিবন্ধিত রাজনৈতিক দল আছে। প্রত্যেকটি দলের স্বাধীনতা আছে নির্বাচনে অংশ নেওয়া, না নেওয়া। সেখানে কারও হস্তক্ষেপ করার ক্ষমতা নেই। তবে ইসি সব সময় চায় নির্বাচনে সব দল আসুক। কিন্তু বর্তমানে যে পরিস্থিতি চলছে, তা দূর করার ক্ষমতা কমিশনের হাতে নেই। এটা রাজনৈতিক ভাবে হয়েছে এবং রাজনৈতিকভাবেই শেষ হবে। আমাদের এর সমাধান করে দেওয়ার মতো কোনো সুযোগ নেই। আমরা সব সময় বিভিন্ন আহŸান জানিয়েছি, যাতে সব দলই নির্বাচনে অংশ নেয়। তিনি বলেন, আমরা রাজনৈতিক দলগুলোকে ডাকছি, কিন্তু তারা আসছে না। তাদের জোর করে এনে বসানোর কোনো সুযোগ বা ক্ষমতা কমিশনের নেই। তবে কেউ যদি নির্বাচনে অংশ নিতে চায়, তাহলে তাদের আমরা স্বাগতম জানাব।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, প্রিসাইডিং অফিসাররা কেন্দ্রে ফলাফল ঘোষণার পর তা পরিবর্তনের আর কোনো সুযোগ তাদের হাতে থাকেনা। কাজেই যারা ফলাফল ঘোষণার পর গন্ডগোল করেন তা অনর্থক। তার চেয়ে বরং আইনের আশ্রয় নিবেন, নির্বাচনী ট্রাইব্যুানালে অভিযোগ করবেন। কেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দিলে, জোর করে জাল ভোট দিলে কেন্দ্রে ও বাইরে থাকা আইশৃঙ্খলা বাহিনীকে জানান, তারা প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন। এরপরও ফল না হলে সাংবাদিকদেরও জানান। তারা অনিয়মের খবর তাদের মিডিয়ায় তাৎক্ষণিকভাবে তুলে ধরবেন।

মতবিনিময় সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আবু জাফরের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আজিজুল ইসলাম, জেলার সিনিয়র নির্বাচন অফিসার মো. কামরুল ইসলামসহ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী কয়েকজন প্রার্থী।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৮, ২০২৪
temperature icon 28°C
very heavy rain
Humidity 89 %
Pressure 998 mb
Wind 7 mph
Wind Gust Wind Gust: 14 mph
Clouds Clouds: 100%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:14
Sunset Sunset: 18:58

⠀আরও দেখুন

Scroll to Top