১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

কুড়িগ্রামে সরকারি ৪১ দপ্তরের বিরুদ্ধে ৭৮টি অভিযোগের শুনানি

কুড়িগ্রাম প্রতিনিধি : হাসি মুখে সেবা প্রদানের জন্য সরকারি কর্মচারীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন’র (দুদক) সচিব খোরশেদা ইয়াসমীন।

রবিবার (২ জুন) জেলা শহরের শেখ রাসেল পৌর অডিটরিয়ামে দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুড়িগ্রামের আয়োজনে গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান করেন।

তিনি বলেন, শুদ্ধ চর্চার মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব। পরিষেবা পাওয়ার ক্ষেত্রে কোনো প্রকার অনৈতিক সুযোগ-সুবিধা নেওয়া যাবে না। হাসিমুখে সেবা প্রদানের জন্য সরকারি কর্মচারীদের উদাত্ত আহ্বান জানাই।

কোনো অভিযোগ নিয়ে আসার জন্য, দুর্নীতি দমন কমিশনের দ্বার সবার জন্য উন্মুক্ত থাকবে বলেও জানান তিনি।কুড়িগ্রামে হাসপাতাল, সিভিল সার্জন, পানি উন্নয়ন বোর্ড, পাসপোর্ট অফিস, সাব রেজিস্ট্রি, ভূমি অফিস ও বিআরটিএ, পুলিশ বিভাগসহ ৪১টি সরকারি দপ্তরের ৭৮টি অভিযোগে গণশুনানির মুখোমখি হয়েছিলেন সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।

গণশুনানিতে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফের সঞ্চালনায় জেলার ৪১টি সরকারি দপ্তরের সেবা প্রাপ্তিতে হয়রানির শিকার, ঘুষ দিতে বাধ্য, বঞ্চনার শিকার ইত্যাদি নানান বিষয়ে ৭৮ জন সেবাগ্রহিতা তাদের অভিযোগের বিষয়গুলো তুলে ধরেন এবং তাৎক্ষণিকভাবে সেগুলোর সমাধান দেওয়া হয়। এসব অভিযোগের পর্যালোচনা করে দেখা যায়, জেলার হাসপাতাল, বিআরটিএ, গণপূর্ত, খাদ্য অধিদপ্তর, পাসপোর্ট অফিস, কারাগার, পোস্ট অফিস ইত্যাদি সরকারি দপ্তরগুলোতে মানুষ বেশি হয়রানির শিকার হচ্ছে।

সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চলে এ গনশুনানি। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) মো.আক্তার হোসেন, রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক তালেবুর রহমান, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, দুদক কুড়িগ্রামের উপপরিচালক মো. সিরাজুল হক প্রমুখ।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৩, ২০২৪
temperature icon 37°C
overcast clouds
Humidity 48 %
Pressure 1000 mb
Wind 7 mph
Wind Gust Wind Gust: 9 mph
Clouds Clouds: 100%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:13
Sunset Sunset: 18:57

⠀আরও দেখুন

Scroll to Top