২৩ জুলাই, ২০২৪
৮ শ্রাবণ, ১৪৩১
Mirror Times BD

এশিয়ার সর্ববৃহৎ গোর-এ শহীদ ময়দানে ঈদের নামাজ পড়লেন ৩ লাখ মুসল্লি

স্টাফ রিপোর্টার : দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে এশিয়ার সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ জুন) সকাল ৭টা গোর-এ শহীদ ময়দানে মুসল্লিরা জড়ো হতে থাকেন। সাড়ে ৮টায় শুরু হয় নামাজ। এতে ইমামতি করেন মাওলানা শামসুল আলম কাশেমী। নামাজে অংশগ্রহণ করেন ৩ লাখ মুসল্লি। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহসহ প্রধানমন্ত্রীর জন্য শান্তি ও সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থায় সুষ্ঠু ও শান্তি পূর্ণভাবে বৃহৎ এই জামাতে নামাজ আদায় করতে পেরে খুশী দিনাজপুরসহ দেশের বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিরা। আয়োজকদের দাবি, এবারের ঈদ জামাতে তিন লাখেরও বেশি মুসল্লি অংশ নিয়েছেন। এবারও গোর-এ শহীদ ময়দানে ঈদের নামাজ ঘিরে এক জোড়া বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়।

দিনাজপুর স্টেশন সুপার এ কে এম জিয়াউর রহমান জানান, পঞ্চগড় থেকে দিনাজপুর এবং পার্বতীপুর থেকে দিনাজপুর বিশেষ ট্রেনগুলো সকাল সোয়া ৭টায় এবং পৌন ৮টায় মুসল্লিদের নিয়ে দিনাজপুর স্টেশনে পৌঁছায় এবং ঈদের নামাজ শেষে সকাল সাড়ে ৯টায় ছেড়ে যায়।

বৃহৎ এ জামাতে অংশ নেন বিচারপতি এম ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহম্মেদ, দিনাজপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল, বিচার বিভাগের কর্মকর্তা, প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক নেতারাসহ সর্বস্তরের মানুষ।

বৃহৎ এ ঈদ জামাতের প্রধান উদ্যোক্তা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। তিনি জানান, এবার বিনা পয়সায় বিশেষ ট্রেন চালু করায় জামাতে মুসল্লিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সফলভাবে ঈদ জামাত সম্পন্ন হওয়ায় সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। বৃহৎ এ ঈদ জামাতে অংশ নিতে পেরে খুশি মুসল্লিরাও। এখানে নামাজ আদায় করতে পেরে স্বস্তি প্রকাশ করেন তারা।

বৃহৎ এ জামাতে অংশ নেয়া মুসল্লিদের জন্য স্থাপন করা হয় শৌচাগার, রাখা হয় ওজুর ব্যবস্থা। বসানো হয় মেডিকেল টিম। পুলিশ, বিজিবি, র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে নেয়া হয় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুলা ২৩, ২০২৪
temperature icon 32°C
overcast clouds
Humidity 67 %
Pressure 999 mb
Wind 15 mph
Wind Gust Wind Gust: 18 mph
Clouds Clouds: 100%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:27
Sunset Sunset: 18:56

⠀আরও দেখুন

Scroll to Top