১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

সরকার অসংখ্য আজিজ ও বেনজীর তৈরি করেছে: মির্জা ফখরুল

ঢাকা : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি আগেও বলেছি— শুধু বেনজীর নয়, এক আজিজ নয়, অসংখ্য আজিজ আর বেনজীর তারা তৈরি করেছে। সব সময় মনে রাখতে হবে, এরা বাংলাদেশটাকে একটা লুটের সাম্রাজ্যে পরিণত করেছে। এখান থেকে আমাদের দেশটাকে রক্ষা করতে হবে।”

শনিবার (১ জুন) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘পত্রিকায় দেখলাম, বেনজীর মে মাসের ৪ তারিখে সপরিবারে দেশ ছেড়ে চলে গেছে। যাওয়ার আগে তার অ্যাকাউন্টগুলো সব খালি করে গেছে, ফিক্স অ্যাকাউন্টগুলো… সেখানে ৬০ কোটি টাকার মতো যেটা পত্রিকায় এসেছে… হয়তো আরও বেশিও হতে পারে। আমার প্রশ্ন সে কীভাবে গেলো?’

সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের সস্পত্তি-ক্রো ক নিয়ে সরকারের বক্তব্য ‘লোকদেখানো’ বলে দাবি করে  মির্জা ফখরুল বলেন,

তাহলে এই যে বলছেন কেউ ছাড় পাবে না, আমরা সবার বিচার করি। আপনি কি বাংলাদেশের মানুষদের আহম্মক মনে করেছেন?

আন্দোলনে সাফল্য আনতেই হবেই মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন,  ‘গণতন্ত্রের জন্য আমরা লড়াই-সংগ্রাম করছি। একটা কথা আমাদের মনে রাখতে হবে— বিজয় আমাদের অর্জন করতেই হবে। সাফল্য আমাদের আনতেই হবে। আজকে এই পেশাজীবীদের আলোচনার মধ্য দিয়ে আমরা একটা জিনিস পরিষ্কার করে বলতে চাই, বাংলাদেশে বিএনপি কখনোই তার অভীষ্ট লক্ষ্য থেকে সরে দাঁড়াবে না।’

সম্মিলিত পেশাজীবী পরিষদের সভাপতি অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় অধ্যাপক দিলারা চৌধুরী, রুহুল আমিন গাজী, অধ্যাপক আফম ইউসুফ হায়দার, অধ্যাপক তাজমেরী এসএ ইসলাম, অধ্যাপক আব্দুল কুদ্দুস প্রমুখ পেশাজীবী বক্তব্য রাখেন।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৩, ২০২৪
temperature icon 37°C
overcast clouds
Humidity 48 %
Pressure 1000 mb
Wind 7 mph
Wind Gust Wind Gust: 9 mph
Clouds Clouds: 100%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:13
Sunset Sunset: 18:57

⠀আরও দেখুন

Scroll to Top