২৩ মে, ২০২৪
৯ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

যারা ভোটচুরির সমালোচনা করে তাদের ধন্যবাদ জানাই: নজরুল ইসলাম খান

মিরর ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘একপাক্ষিক ও পাতানো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ’ বলে জানিয়েছিল ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। পরে সংস্থাটির এমন দাবির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন- তারা (টিআইবি) ‘বিএনপির দালালি করছে’।

এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা (বিএনপি) যা বলেছি সেটাও জনমতের প্রতিফলন। ফলে যদি আমাদের (টিআইবি ও বিএনপি) কথা মিলে যায় সেটা একজন আরেকজনকে পছন্দ করার জন্য না, এটা সত্য বলার জন্য। যারা এসব অন্যায়-অনাচার-জুলুম-নির্যাতন-নিপীড়ন এবং ভোটচুরির সমালোচনা করে তাদের সবাইকে আমরা ধন্যবাদ জানাই।

শুক্রবার (১৯ জানুয়ারি) বেলা ১১টার দিকে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ কথা বলেন।

জনগণ এই সরকারকে পছন্দ করে না দাবি করে নজরুল ইসলাম খান বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে সবাই তো বলেছে- নির্বাচন সুষ্ঠু হয় নাই। কাজেই টিআইবি যা বলেছে, সেটি জনমতের প্রতিফলন।

তিনি বলেন, আমাদের হাজার হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করে রাখা হয়েছে। আমরা এর নিন্দা জানাই। জিয়াউর রহমান গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন, সেই গণতন্ত্র মেরে ফেলা হয়েছে। সেটাকে পুনরুজ্জীবিত করার যে লড়াই চলছে।

সরকারের মন্তব্যের সমালোচনা এবং নির্বাচন নিয়ে দেশি-বিদেশি প্রতিষ্ঠানের দেওয়া অভিমতকে সাধুবাদ জানান বিএনপির এ নেতা। এ সময় গণতন্ত্র ফিরিয়ে আনার আগামী আন্দোলন কর্মসূচি শিগগিরই জানিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top