২৩ মে, ২০২৪
৯ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

ফোন লক থাকার পরও যেভাবে ইউটিউবে গান শুনবেন

মিরর ডেস্ক : ইউটিউব বরাবরই গান শোনার জন্য অনেক জনপ্রিয়। কিন্তু একটা সমস্যার জন্য ইউটিউব অ্যাপকে মিউজিক প্লেয়ার হিসেবে ব্যবহার করা যায় না। স্মার্টফোনে ইউটিউব অ্যাপ থেকে বের হয়ে অন্য অ্যাপে কাজ করার সময় গান শোনা যায় না। আবার ফোন লক হয়ে গেলেও ইউটিউবের ভিডিও চলা বন্ধ হয়ে যায়।

তবে চাইলেই ব্যবহারকারীরা একটি কৌশল অবলম্বন করে ফোন লক থাকলে বা অন্য অ্যাপে গেলেও ইউটিউবে ভিডিও চালু রাখতে পারবেন। কীভাবে, তা জেনে নেওয়া যাক।

প্রথমে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন থেকে ইউটিউব অ্যাপে যেতে হবে। যে গান বা ভিডিও ফোন লক থাকলেও চালু রাখতে হবে, সেই গান বা ভিডিও খুলুন। শেয়ার অপশনে ট্যাপ করে লিংক কপি করতে হবে। এরপর ফোন থেকে গুগল ক্রোম ব্রাউজারে প্রবেশ করতে হবে। কপি লিংকটি পেস্ট করতে হবে। ব্রাউজারের ওপরে ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করতে হবে। ডেস্কটপ সাইটে ট্যাপ করে চালু করতে হবে। ভিডিও চালু করে ব্রাউজার থেকে বের হয়ে আসতে হবে। ফোনের পর্দায় ওপর থেকে নিচের দিকে সোয়াইপ করতে হবে। ফোনের ব্রাউজারের ভিডিওটির একটি শর্টকাট দেখা যাবে। সেখানে ভিডিওটি চালু করতে হবে। এরপর ফোনে অন্য অ্যাপে কাজ করলে বা ফোন লক করলেও ভিডিওটি চলতে থাকবে।

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top