১৩ জুন, ২০২৪
৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

কেউ যেন অবৈধ মোবাইল ব্যবহার করতে না পারে, নির্দেশনা প্রতিমন্ত্রীর

মিরর ডেস্ক : টেলিযোগাযোগ খাতের অবকাঠামো উন্নয়ন, সেবার মান বৃদ্ধি, বিদেশি বিনিয়োগ ও কর্মসংস্থান সৃষ্টি এবং রফতানি আয় বাড়াতে বিটিআরসি পলিসি প্রণয়ন, রেগুলেশনের পাশাপাশি ফ্যাসিলিটেটর হিসেবেও কাজ করবে বলে মন্তব্য করেছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের বিটিআরসি কার্যালয়ে কমিশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পলক বলেন, স্থানীয় উৎপাদন, কর্মসংস্থান ও রফতানি বৃদ্ধি, অপরাধ নিয়ন্ত্রণে নিবন্ধিত ও বৈধ মোবাইল ফোন ছাড়া কেউ যেন অবৈধ মোবাইল হ্যান্ডসেট ব্যবহার না করতে পারে সেজন্য ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেনটিটি রেজিস্টার (এনইআইআর) কার্যকর করতে হবে।

তিনি জানান, দেশে স্থানীয়ভাবে ১৭টি মোবাইল উৎপাদন কারখানায় কর্মসংস্থান সৃষ্টি হয়েছে ৫০ হাজারের বেশি মানুষের।

প্রতিমন্ত্রী জানান, প্রতিষ্ঠার পর থেকে গত বছর পর্যন্ত ৭৩ হাজার ৬৬১ কোটি টাকার রাজস্ব রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়ে দেশের উন্নয়নে বিটিআরসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিটিআরসিকে আরও উদ্ভাবনী কার্যক্রম গ্রহণ করে তরুণদের কর্মসংস্থান বাড়ানোর উদ্যোগ গ্রহণ, রাজস্ব আহরণের পাশাপাশি রাজস্ব আয়ের উৎস ও সম্ভাবনা বৃদ্ধির পরামর্শ দেন তিনি।

বিটিআরসির চেয়ারম্যান বলেন, ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ ইশতেহার ঘোষণার পর বিগত ১৫ বছরে ঘনবসতিপূর্ণ বাংলাদেশকে বিশ্বের বুকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আধুনিক প্রযুক্তির সন্নিবেশ ঘটিয়ে সাশ্রয়ী ও মানসম্পন্ন টেলিযোগাযোগ সেবা নিশ্চিতে বিটিআরসি উদ্যোগ গ্রহণ করবে বলেও জানান তিনি।

মতবিনিময় সভায় অংশ নেন বিটিআরসির স্পেকট্রাম বিভাগের কমিশনার প্রকৌশলী শেখ রিয়াজ আহমেদ, অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের কমিশনার ড. মুশফিক মান্নান চৌধুরী প্রমুখ।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুন ১৩, ২০২৪
temperature icon 35°C
overcast clouds
Humidity 53 %
Pressure 1001 mb
Wind 8 mph
Wind Gust Wind Gust: 9 mph
Clouds Clouds: 91%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:13
Sunset Sunset: 18:57

⠀আরও দেখুন

Scroll to Top