২৯ মে, ২০২৪
১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

উন্নত প্রযুক্তি সমৃদ্ধ আঙুলের রিং আনছে স্যামসাং, থাকছে যেসব ফিচার

মিরর ডেস্ক : বছরের প্রথম ‘গ্যালাক্সি আনপ্যাকড’ ইভেন্টে নতুন গ্যালাক্সি এআই প্রযুক্তি এবং গ্যালাক্সি এস২৪ স্মার্টফোন সিরিজের ঘোষণা করেছে স্যামসাং। বৃস্পতিবার (১৭ জানুয়ারি) আয়োজিত ইভেন্টটির শেষ পর্যায়ে একটি নতুন স্মার্ট রিং টিজ করে দক্ষিণ কোরিয়াভিত্তিক টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।

স্যামসাং জানিয়েছে, এর নাম রাখা হয়েছে ‘গ্যালাক্সি রিং’। যদিও ফার্স্ট লুক ছাড়া ডিভাইসটি ফিচার, দাম, বা লঞ্চের টাইমলাইন সম্পর্কিত কোনো তথ্য জানায়নি স্যামসাং। তা সত্ত্বেও গ্যালাক্সি রিংয়ের বিশেষত্ব এবং কবে বাজারে আসতে পারে তার সম্ভাব্য সময় সম্পর্কে কিছু তথ্য খুঁজে পাওয়া গেছে।

স্যামসাং গ্যালাক্সি রিং সম্পর্কে এখন পর্যন্ত কী কী জানা গেছে?

স্যামসাং রিসার্চের ক্লিনিক্যাল রিসার্চ সায়েন্টিস্ট ড. ম্যাথিউ উইগিন্স গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে গ্যালাক্সি রিংয়ের ঘোষণা করেছেন। টেক জায়ান্টটি দাবি করেছে যে, তাদের আপকামিং ডিভাইস হবে একটি ‘কাটিং এজ, শক্তিশালী, অ্যাক্সেসেবল হেলথ এবং ওয়েলনেস’ ডিভাইস, যা ভবিষ্যতে লঞ্চ হওয়া স্বাস্থ্য-কেন্দ্রিক ডিভাইস সম্পর্কিত ভাবনা সম্পূর্ণরূপে পরিবর্তন করবে।

ডিজাইন অনুযায়ী, আপকামিং স্যামসাং গ্যালাক্সি রিং সম্ভবত ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টের সঙ্গে আসবে। এতে ব্যবহৃত প্রযুক্তি বা ফিচার এখনো সামনে আসেনি। মনে করা হচ্ছে যে, লঞ্চ-পরবর্তী সময়ে ডিভাইসটি আউরা এবং ইভির মতো স্মার্ট রিংগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

সম্ভাব্য লঞ্চের সময়ের কথা বললে, স্যামসাং গ্যালাক্সি রিং চলতি বছরের দ্বিতীয়ার্ধে অর্থাৎ জুলাই মাসে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকেড ইভেন্টে আত্মপ্রকাশ করতে পারে। স্যামসাং নিজেদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন ‘গ্যালাক্সি জেড ফোল্ড ৬’ ও ‘গ্যালাক্সি জেড ফ্লিপ ৬’র ঘোষণা এই একই ইভেন্টেই করবে।

প্রসঙ্গত, আগে প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছে, স্যামসাং গ্যালাক্সি রিং ডিভাইসে ইকেজি এবং স্মার্ট হোম কন্ট্রোল ফিচার সাপোর্ট করবে। আবার ২০২৩ সালের ফেব্রুয়ারির একটি পেটেন্ট ফাইলিং অনুসারে, স্যামসাংয়ের প্রথম স্মার্ট রিং– স্বাস্থ্য, ফিটনেস এবং স্লিপ প্যাটার্ন সম্পর্কিত তথ্য ট্র্যাকিং, মেজারিং, মনিটারিং ও আপলোড করতে সামর্থ্য হবে। এছাড়া, স্যামসাং গ্যালাক্সি রিংয়ে কিছু এআই ফিচারও অন্তর্ভুক্ত করা হতে পারে।

 

⠀শেয়ার করুন

⠀আরও দেখুন

Scroll to Top