২৩ জুলাই, ২০২৪
৮ শ্রাবণ, ১৪৩১
Mirror Times BD

মাঝ আকাশে পাইলটের সামনের কাচে ফাটল, দিল্লি থেকে ফিরল বিমান

ঢাকা : সৌদি আরবের দাম্মামের উদ্দেশে রওনা হয়ে প্লেনের ককপিটের উইন্ডশিল্ডে ফাটল দেখতে পান পাইলট। তাৎক্ষণিক দিল্লির আকাশ থেকে ঢাকায় ফেরার সিদ্ধান্ত নেন তিনি। তার এ সিদ্ধান্তে ফ্লাইটে থাকা মোট ২৯৭ জনকে নিয়ে অক্ষতভাবে দেশে ফিরেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেন।

ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার বিকালে (২০ জানুয়ারি)। বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে পরিচালিত ওই ফ্লাইটের ক্যাপ্টেন ছিলেন তানিয়া রেজা। তিনি নবনির্বাচিত সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌসের স্ত্রী।

বিমান বাংলাদেশ জানায়, বিমানের বিজি-৩৪৯ ফ্লাইটটি শনিবার বিকাল ৪টা ১০ মিনিটে ঢাকা থেকে সৌদি আরবের দাম্মামের উদ্দেশে রওনা হয়। পথিমধ্যে দিল্লির আকাশে থাকা অবস্থায় ফ্লাইটের ককপিটের উইন্ডশিল্ড-এ (প্লেনের সামনের অংশের কাচ) ফাটল দেখা দেয়। পাইলট তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়ে ঢাকায় ফিরে আসেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, ককপিটের কাচে ফাটল দেখা দেওয়ার পর ক্যাপ্টেন প্লেনটিকে ঢাকায় ফেরানোর সিদ্ধান্ত নেন। রাতে ঢাকায় আসার পর ফ্লাইটটি গ্রাউন্ডেড করা হয়। বিমানের ইঞ্জিনিয়াররা এটি মেরামতে কাজ করছেন। পাশাপাশি তারা বোয়িংয়ের বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলছেন।

তিনি বলেন, ফ্লাইটের যাত্রী ও ক্রু সবাই নিরাপদে ছিলেন। যাত্রীদের রাতে হোটেলে রাখা হয়েছে। আজ রোববার (২১ জানুয়ারি) বেলা ১১টায় তাদের অন্য আরেকটি ফ্লাইটে দাম্মাম পাঠানো হয়েছে।

বিমান জানায়, ফ্লাইটটিতে ২৮৫ জন যাত্রী ও ১২ জন ক্রু ছিলেন।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
জুলা ২৩, ২০২৪
temperature icon 32°C
overcast clouds
Humidity 67 %
Pressure 999 mb
Wind 15 mph
Wind Gust Wind Gust: 18 mph
Clouds Clouds: 100%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:27
Sunset Sunset: 18:56

⠀আরও দেখুন

Scroll to Top