২৯ মে, ২০২৪
১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
Mirror Times BD

বিএনপি এখন ‘পুনঃ মূষিক ভবঃ’-স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: বিএনপি সবকিছুতে ফেল করে তারা এখন আবার পুনঃ মূষিক ভবঃ (আবার তুমি ইঁদুর হও)। এগুলো হাস্যকর বিষয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান৷

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকালে সচিবালয়ে তিনি এ কথা বলেন।

এর আগে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা।

বিএনপি বলেছে আওয়ামী লীগ বিদেশিদের ভর করে ক্ষমতায় এসেছে। এ বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, তারাই বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরেছেন। সনসন দিয়ে ফেলল, কত কিছু করে ফেলল- সবকিছুতে ফেল করে তারা এখন উল্টো কথা বলছে। তারা কত কিছু করল; আমাদেরকে নিয়ে কত কিছু করার জন্য কত দেশের হাতে পায়ে ধরল- সবকিছু ফেল করে তারা এখন আবার পুনঃ মূষিক ভবঃ। এগুলো হাস্যকর বিষয়।

ধারণা ছিল নির্বাচনের পর বিদেশিদের সম্পর্কে একটু ভাটা পড়তে পারে। আপনার কি মনে হচ্ছে? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, আমরা চাপে পড়বো কেন? আমাদের দেশ স্বাধীন। বঙ্গবন্ধুর নীতি সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়- সেই নীতি আমরা ফলো করছি। আমরা মনে করি সবাই আমাদের বন্ধু। কেউ যদি অন্য কিছু মনে করেন সেটা সম্পর্কে আমাদের কিছু বলার নেই।

বিদেশ থেকে চাপ আসতে পারে বলে কি সরকার মনে করছে? এ বিষয়ে তিনি বলেন, আমি তো দেখছি না আপনি (সাংবাদিক) কোথায় দেখছেন আমি তো জানি না। আমাদের কাছে কোনো চাপ নেই। সারাদেশে আলোচনা হচ্ছে বিষয়টি। আলোচনাকে অনেকেই অনেক কিছু বলে- এসবের কোনো মানে নেই।

এ সময় প্রণয় ভার্যার সাক্ষাতের বিষয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। কামাল বলেন, বিএসএফ-বিজিবি সম্পর্কটা আরও ভালো হয় সে বিষয়ে বলা হয়েছে। তাদের সাইবার সিকিউরিটি, সাইবার ফরেনসিক নিয়ে আরও ট্রেনিং দেওয়ার জন্য বলেছি। তারা সহযোগিতা করবেন বলে আমাদের জানিয়েছেন। তাদের সঙ্গে সম্পর্ক আরও কীভাবে ভালো করা যায় সে বিষয়ে আমরা আলোচনা করেছি। ফ্রান্স ন্যাশনাল প্রাইম, বর্ডার ক্রাইম, বাউন্ডারি ক্রাইম, অরগানাইজ ক্রাইম এগুলো যত কমানো যায় এটা নিয়ে যাতে ইন্টেলিজেন্স শেয়ারিং হয় সেগুলো নিয়ে আমরা কথা বলেছি। এগুলো নিয়ে সবসময় আমরা কথা বলে থাকি। ভারতের সাপোর্ট আমরা সবসময়ই পেয়ে থাকি।

ভিসা জটিলতা নিয়ে কোনো কথা হয়েছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা আমাদের আগেই জানিয়েছিলেন তাদের স্টাফ অফিসার কম সেজন্য তারা অ্যাপয়েন্টমেন্ট টা একটু দেরিতে দিচ্ছেন। তারপরও তিনি জানালেন ২০২৩ সালে ১৬ লাখের বেশি লোককে তারা নতুন ভিসা দিয়েছেন একদিনের সর্বোচ্চ ৭ হাজার পর্যন্ত ভিসা দিয়েছেন। আমাদের দেশের মানুষের বৈষয়িক সামর্থ্য বেড়েছে সে জন্য তারা বিদেশে যায়। কেউ ভারতে যায় বেড়াতে, কেউ চিকিৎসায়, কেউ যায় পড়াশোনা করতে। ‌সবকিছু মিলিয়েই গত ২৩ সালে তারা ১৬ লাখের বেশি মানুষকে ভিসা দিয়েছে। ভবিষ্যতে তারা এটাকে আরও সহজ করার কথা চিন্তা ভাবনা করছে।

সামনে কি চ্যালেঞ্জ আছে বলে মনে করছেন জানতে চাইলে তিনবারের এ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমার কাছে কোনো চ্যালেঞ্জ নেই। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সুন্দরভাবে এগিয়ে চলছে, এটি কন্টিনিউ হবে।

⠀শেয়ার করুন

loader-image
Dinājpur, BD
মে ২৯, ২০২৪
temperature icon 33°C
overcast clouds
Humidity 71 %
Pressure 999 mb
Wind 8 mph
Wind Gust Wind Gust: 9 mph
Clouds Clouds: 99%
Visibility Visibility: 0 km
Sunrise Sunrise: 05:15
Sunset Sunset: 18:50

⠀আরও দেখুন

Scroll to Top